Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় বিএনপির গণসমাবেশস্থলে যুবলীগের পাল্টা সমাবেশ আহবান, উত্তেজনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:১১ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে খুলনার ডুমুরিয়া সদরের স্বাধীনতা চত্বরে গণ সমাবেশ আগামীকাল বুধবার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে একই স্থানে একই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগ পাল্টা সমাবেশ ডেকেছে। দু’ পক্ষের কেউই এখন পর্যন্ত সমাবেশ করার অনুমতি পায়নি। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
সূত্র জানায়, গত ৫ জানুয়ারী কেন্দ্র থেকে দেশের ৩৯ জেলায় সমাবেশ আহবান করা হয়। সে অনুযায়ী ১২ জানুয়ারী খুলনার ডুমুরিয়ায় সমাবেশ হওয়ার কথা। স্থানীয় বিএনপি সমাবেশের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করতে শুরু করে। গণসমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান ও খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা উপস্থিত থাকার কথা রয়েছে। এদিকে, স্বাধীনতা স্মৃতি সৌধ মাঠ চত্ত্বরে ছাত্র ও যুব সমাবেশ করতে প্রশাসনের অনুমতি চেয়েছেন উপজেলা যুবলীগের আহবায়ক প্রভাষক গোবিন্দ ঘোষ। গত ৯ জানুয়ারি ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত আবেদন করেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে আগামীকাল ১২ জানুয়ারি ডুমুরিয়ার স্বাধীনতা চত্বরে বিশাল ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
অন্যদিকে, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আগামী ১২ জানুয়ারি খুলনার ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা চত্বরে গণসমাবেশের বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি রয়েছে। একই স্থানে একই সময়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের কর্মসুচি ঘোষণা করেছে যুব ও ছাত্রলীগ। তবে যে কোনমূল্যে নির্ধারিত সময়ে ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে গণসমাবেশ করার হবে বলে দৃঢ়তা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ