Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জয়ের ব্যাপারে আইভী - তৈমুর সমান আশাবাদী

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৭:১২ পিএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের তারিখ যত ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠছে সিটি কর্পোরেশন এলাকা। আওয়ামীলীগ মনোনীত ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচয় দেয়া এডভোকেট তৈমুর আলম খন্দকার দুজনেই জয়ের ব্যাপারে বেশ আশাবাদী। তাদের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যেও উৎসাহ উদ্দিপনার কমতি নেই। তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর করা একের পর এক মন্তব্যে বিব্রত নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। নির্বাচনকে কেন্দ্র করে আইভী ও শামীম ওসমানের পুরনো দ্বন্দ্ব আবারো প্রকাশ্যে রূপ নিয়েছে। শামীম ওসমানকে গডফাদার আখ্যা দিয়ে দুদিন আগে আইভী বলেছেন তৈমুর খন্দকার স্বতন্ত্র কিংবা জনগনের প্রার্থী নয় তিনি শামীম ও সেলিম ওসমানের প্রার্থী।

এ মন্তব্যের পর গতকাল সোমবার শামীম ওসমান এক সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রকাশ্যে নৌকার পক্ষে কাজ করার ঘোষণা দেন। তবে তিনি প্রকাশ্যে নৌকার পক্ষে থাকার কথা বললেও তার বক্তব্যে ব্যক্তি আইভীর প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন আজ থেকে আমি নৌকার পক্ষে নামলাম। নারায়ণগঞ্জে জামায়েত বিএনপির ক্ষমতা নেই নৌকাকে ডুবাতে পারে। সকল মান অভিমান ভুলে তিনি সবাইকে নৌকার পক্ষে মাঠে নামার আহ্বান জানান। আওয়ামীলীগের এ দুই নেতার রেষারেশির সুযোগ নিয়ে তৈমুর আলম বলেছেন আইভীর বক্তব্যে স্পষ্ট যে আওয়ামীলীগের মধ্যে বিরাট বিভাজন রয়েছে। তারা নিজেরাই ঠিক নেই।

তৈমুর আলম বলেছেন ওসমান পরিবার নারায়ণগঞ্জে একটি ফ্যাক্টর সুতরাং একজন প্রার্থী হিসেবে আমি তাদের সমর্থন চাইতেই পারি তার মানে এই নয় যে আমি শামীম ওসমানের পা দিয়ে হাটি। তিনি অভেযোগ করে বলেন নৌকার পক্ষে নির্বাচন করার জন্য আমার নেতাকর্মীকে প্রশাসনিকভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। আমি এ ব্যাপারে নারায়ণগঞ্জবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

সিটি নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের বিভাজনের সুযোগ নিতে চাইছে তৈমুর আলম খন্দকার। তার সমর্থকরা মনে করছেন শামীম ওসমানপন্থীরা যদি আইভী বিরোধী হয় সেক্ষেত্রে তৈমুরের জয়ের পাল্লা অবশ্যই ভারী। অপরদিকে আইভী বলছেন নির্বাচনে শামীম ওসমানের সমর্থন জরুরী নয়। তাকে ছাড়াই জয় সম্ভব। আইভী সমর্থকদের দাবী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে আবারো মেয়র আইভীই হবেন। জনপ্রিয়তার বিচারে আইভীকে ছাড়িয়ে যাওয়ার মতো সক্ষমতা এখনো তৈরি করতে পারেনি তৈমুর আলম। তাই নৌকার জয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।

কয়েকদিন আগে সব বন্দর উপজেলার নির্বাচিত চার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকাশ্যে মেয়র প্রার্থী তৈমুরের গণসংযোগে নামলে আইভীসহ কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতারা শামীম ওসমানকে ইংগিত করে বিরুপ মন্তব্য করেন। শামীম ওসমান ও সেলিম ওসমান দুজনেই তৈমুরের পক্ষে কাজ করছেন ইউপি চেয়ারম্যানদের মাঠে নামা তা প্রমান করে বলে মন্তব্য করেন আইভী। তবে এ ঘটনার একদিন পরই কেন্দ্রীয় জাতীয় পার্টি ঘোষণা দেন নারায়ণগঞ্জে তাদের কোন দলীয় মেয়র প্রার্থী নেই সুতরাং তারা দলীয় ভাবে কাউকে সমর্থন দিচ্ছেন না। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টিকেও কারো পক্ষে কাজ না করার জন্য নির্দেশ দেয়া হয়।

তবে শামীম ওসমানকে আইভী গডফাদার বললেও শামীম ওসমান সাংবাদ সম্মেলনে বলেছেন কোনভাবেই তার নৌকার বাইরে যাওয়ার সুযোগ নেই। তিনি নৌকার পক্ষেই থাকবেন। তৈমুরের হাতি যতবড়ই হোক না কেন হাতিকে কোন ভাবেই নৌকায় উঠতে দেবেন না। জয় নৌকারই হবে।

মেয়র পদে এই নির্বাচনে লড়ছেন ৭ জন প্রার্থী। অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন ১৮২ জন প্রার্থী। আগামী ১৬ জানুয়ারি সিটির ২৭টি ওয়ার্ডে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ