Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৬:২২ পিএম | আপডেট : ৬:৩২ পিএম, ১০ জানুয়ারি, ২০২২

যশোরের শার্শার বাগআঁচড়ায় স্থানীয় আওয়ামী লীগের বিবদমান দু’টি গ্রুপের সহিংসতায় বোমা হামলা, গুলিবর্ষণ ও দলীয় অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় এক যুবলীগ কর্মীসহ তিনজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় চেয়ারম্যান (স্বতন্ত্র প্রার্থী) আবদুল খালেক ও নৌকার পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল হামলার ঘটনায় পরস্পরকে দায়ী করছেন। শার্শা থানা পুলিশ এ ঘটনায় ৪ জনকে আটক করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আহতরা হলেন- নবনির্বাচিত ইউপি সদস্য কামরুল হাসান (৩৮), কামরুল হোসেন (৩৬) ও টুটুল বিশ্বাস (৩৪)। আহতদের বাগআঁচড়া বাজারের একটি ক্লিনিক ও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রার্থীর পরাজয়ের পর থেকে বিবাদমান দু’গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। গতকাল শপথের দিনেই চেয়ারম্যান খালেকের লোকজন রাতে বাগঁআচড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে বোমা হামলা করেন বলে অভিযোগ করেন পরাজিত চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল। তিনি জানান, দুর্বৃত্তরা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুরসহ বাগআঁচড়া বাজারে একাধিক জায়গায় হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্ট করে। এ সময় সাবেক চেয়ারম্যান ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল অবরুদ্ধ হয়ে পড়েন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়।

এ ব্যাপারে শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান গণমাধ্যমকে বলেন, বাগআঁচড়া বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে হামলার পরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ