Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শপথ নিলেন আপিল বিভাগের তিন বিচারপতি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১১:৪৬ এএম | আপডেট : ১১:৫৫ এএম, ৯ জানুয়ারি, ২০২২

হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগে নিয়োগপ্রাপ্ত তিন বিচারপতি শপথ নিয়েছেন। আজ রোববার সকাল পৌনে ১১টায় তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। শপথ নেয়া তিন বিচারপতি হলেন,বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি কৃষ্ণা দেবনাথ। এ ছাড়া হাইকোর্ট বিভাগের বিচারপতি এফআরএম নাজমুল আসানকেও আপিল বিভাগের বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু তিনি অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় সুস্থ হয়ে ফিরে আসার পর তাকে শপথ বাক্য পাঠ করানো হবে।
এর আগে আজ সকালে নিয়োগ দেয়া হয় আপিল বিভাগের চার বিচারপতি। এ বিষয়ে আইনমন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত চারজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ