Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে র‌্যাবের অভিযানে প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৭:৩০ পিএম

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অভিযানে শহরের একটি আবাসিক হোটেল থেকে প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার তৌকির জানান, শুক্রবার রাতে শহরের পাচুর মোড় এলাকায় বৈশাখী আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ৩টি জাল মুদ্রা, ১টি রাসায়নিক পদার্থের বোতল, ১টি নিশান কার, ১টি জাল চেক, ১১টি মোবাইলসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় প্রতারক চক্রের সদস্য ঢাকার বংশাল এলাকার মৃত সৈয়দ হোসেনের পুত্র এস এস আলম (৫০), শিল্পাঞ্চল নাখাল পাড়ার মৃত সাইজুদ্দিননের পুত্র টিটু মিয়া (৪৮), গোপালগঞ্জের মকসুদপুরের বেজরা এলাকার মৃত আকমল ভূইয়ার পুত্র মিন্টু ভূইয়া (৩৮), পিরোজপুরের ভান্ডারিয়ার হরিণপালের আব্দুল আজিজ হাওলাদারের পুত্র মাহফুজ হাওলাদার (৩৫), নোয়াখালীর সুধারামের পূর্ব মহোদুলির মৃত গোলাপের রহমানের পুত্র ফজলুল হক (৪৮), চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের এনামুল হক জেল্টুর পুত্র শাহিন উদ্দিন মিলন (৩০) কে গ্রেফতার করেছে।

আসামীরা ঢাকা থেকে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র পেশায় তারা গার্মেন্টসে কাজ করে। তারা জাল কয়েন বিক্রি করে যেগুলো খুব দামি এবং উচ্চ বিকিরণ পদার্থ দিয়ে তৈরী বলে দাবি করা হয়। তারা মুদ্রার সাথে বিভিন্ন উদ্বায়ী রাসায়নিক ব্যবহার করে যাতে মুদ্রা বাতাসের সংস্পর্শে আসলে সাদা কুয়াশা তৈরী হয় এবং কয়েনগুলো খাটি বলে গ্রাহকদের সাথে প্রতারণা করে অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ