Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার কুমারখালীতে খেজুরের গাছ থেকে পরে গাছির মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৬:৫৯ পিএম

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের মঠমালিয়াট গ্রামে খেজুরের গাছ থেকে পরে গিয়ে গাছির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে তিনি খেজুরের রস সংগ্রহের জন্য গাছ কাটতে গিয়ে উপর থেকে পরে মারাত্মক আহত হন। এবং শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত গাছি সদকী ইউনিয়নের মঠমালিয়াট গ্রামের মৃত আলিমদ্দি শেখের ছেলে আছের আলী শেখ (৬৫)।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন যাবত আছের আলী শীত মৌসুমে খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে বিভিন্ন বাড়িতে বিক্রি করতেন। ঘটনার দিন গত বৃহস্পতিবার তিনি মালিয়াট গ্রামে খেজুর গাছে উঠেন রস সংগ্রহের জন্য। এসময় তার মাজায় বাঁধা রশি যেকোনভাবে খুলে গিয়ে তিনি নিচে পরে যাবার সময় তার হাতে থাকা ধারালো দা (ছ্যান) পায়ের মধ্যে ঢুকে গিয়ে গভীর ক্ষত সৃষ্টি হয়। মারাত্মক আহত অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সদকী ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে খেজুর গাছ থেকে রস সংগ্রহ করা গাছির সংখ্যা লোপ পেয়েছে। গাছি আছের আলী বৃদ্ধ বয়সেও প্রচন্ড শীত উপেক্ষা করে প্রতিবছর খেজুরের রস বিভিন্ন বাড়িতে বিক্রি করতেন। তিনি বৃহস্পতিবার গাছ থেকে পরে গিয়ে মারাত্মক আহত হন এবং শনিবার মারা যান।

ব্যাক্তিগত জীবনে আছের আলী সহজ সরল প্রকৃতির ভালো মানুষ ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ