Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে পুলিশের ওপর হামলার ঘটনায় আ.লীগ নামধারী ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ১০:৫০ পিএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের লোকজনের হামলার ঘটনায় মামলা হয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) রাতে এসআই শফিউল আলম সোহাগ বাদী হয়ে সরিষাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন (যার নম্বর ১০)। এতে নামোল্লেখ করে আওয়ামী লীগ নামধারী ১৬ জন নেতাকর্মী ও অজ্ঞাত আরো ৪০-৪৫ জনকে আসামী করা হয়েছে।

সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ জানান, পুলিশের কাজে বাধা ও জননিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে এ মামলা করা হয়। এ ঘটনায় আটককৃত ১ নম্বর আসামী মশিউর রহমান মোর্শেদকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তার করতে শুক্রবার সকালে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের লোকজন বিএনপি থেকে আসা মশিউর রহমান মোর্শেদের নেতৃত্বে যমুনা সার কারখানা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ বাধা দিলে তারা সংঘর্ষে জড়ায়। এসময় পুলিশ মোর্শেদকে আটক করলে তারা ক্ষিপ্ত হয়ে তদন্তকেন্দ্রে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ, এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান আহত হন।

এব্যাপারে পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ জানান, যমুনা সার কারখানা এলাকায় বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। যেকোনো ঘটনা মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সানোয়ার হোসেন বাদশা বলেন, দলের নাম ভাঙিয়ে কোনো অপকর্ম করার সুযোগ নেই। যারা করবে দায়ভার তাদের।

বিষয়টি সাংগঠনিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং জেলা নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।
এদিকে তারাকান্দীর এ ঘটনায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের সাথে মোবাইলে কথা হলে তিনি জানান,তারাকান্দিতে যা ঘটনা ঘটছে এগুলো কোন রাজনৈতিক ঘটনা না,বিচ্ছিন্ন ঘটনা মাত্র। আমিও দোষীদের বিচার দাবী করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ