Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়িয়ায় ভোট কেন্দ্রে ও সাংবাদিকদের উপর হামলায় থানায় ৩টি মামলা

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৪:১৮ পিএম

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডের ২২ নং দুলুখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সাংবাদিকদের অবরুদ্ধ করে গুলি ও বোমা হামলা ও দুটি মটর সাইকেল পুড়িয়ে দেয়ার ঘটনায় নড়িয়া থানায় মামলা করা হয়েছে।
ভোট কেন্দ্রে সন্ত্রাসী হামলা, ব্যালট পেপার ও নির্বাচনী কাজে ব্যবহৃত সামগ্রী ছিনতাই এর ঘটনায় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদী হয়ে থানায় আরো দুটি মামলা করেছে।
প্রথম মামলায় কালের কন্ঠ পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি শরীফুল আলম ইমন বাদী হয়ে ওই ইউপিতে পরাজিত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন বেপারীর (আনারস) কে প্রধান আসামী করে ১৫ ব্যক্তির বিরুদ্ধে নড়িয়া থানায় মামলা দায়ের করেছে।
অপর দুইটি মামলায় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাজিরা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুল ওয়াদুদ বাদী হয়ে অজ্ঞাতনামা ২০০ জনকে আসামী করে থানায় মামলা করেছে।
বুধবার নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউপি’র ৫ নং ওয়ার্ডের ২২ নং দুলখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুরে সন্ত্রাসীরা আগুন ধুরিয়ে দেয়। ককটেল বোমার বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখল করে নেয়। এসময় সন্ত্রাসীরা সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখে। যুমনা টেলিভিশনের প্রতিনিধি কাজী মনিরুজ্জামান, কালের কণ্ঠের প্রতিনিধি শরীফুল ইসলাম ইমন, সহকারী প্রিজাইডিং অফিসার জাকারিয়া মাসুদের মটর সাইকেল পুড়িয়ে দেয়।
রিটার্নিং অফিসার নড়িয়া উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শরীফ মোঃ ফয়সাল জানান, সন্ত্রাসীরা ভোট কেন্দ্র দখল করে ৩টি ব্যালট বাক্স, ৩ হাজার ব্যালট ও নির্বাচনী কাজে ব্যবহৃত সামগ্রী ছিনতাই করে নিয়ে যায়। তারা দরজা আটকে দিয়ে ভোট কেন্দ্রে আগুন ধরিয়ে দেয়। ভোট কেন্দ্রে নির্বাচনের দায়িত্ব পালনকারী ১০ ব্যক্তি আহত হয়। সন্ত্রাসীরা ককটেল হামলা ও গুলি করে ভোটাদের ছত্রভঙ্গ দেয়ার ঘটনায় নড়িয়া থানায় আরো দুটি মামলা করা হয়েছে।
নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, কেন্দ্রে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় প্রিসাইডিং কর্মকর্তা বাদী হয়ে দুটি মামলা করেছেন। আর সাংবাদিকদের ওপর হামলা ও মটরসাইকেল পুড়িয়ে দেয়ার ঘটনায় ১৫ ব্যক্তিকে আসামী করে আরেকটি মামলা করা হয়েছে। গত রাতেই পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ