Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কোর্ট হিলে অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে -চট্টগ্রামে জনপ্রশাসন সচিব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৩:৪৩ পিএম

জনপ্রশাসন সচিব আলী আজম বলেছেন, চট্টগ্রামের কোর্ট হিল একটি ঐতিহ্যবাহী পাহাড়। তাই এটি সংরক্ষণ করতে হবে। পাহাড়ের সমস্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। শুধু এই পাহাড় নয়, দেশের সব জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। আমরা সে লক্ষ্যেই কাজ করছি।
বৃহস্পতিবার নগরীর চান্দগাঁও এলাকায় সমন্বিত দফতর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, প্রায় ৭৫ একর জমি নিয়ে আমরা সমন্বিত অফিস কমপ্লেক্স ভবন নির্মাণের চিন্তা ভাবনা করছি। ইতিমধ্যে প্রধানমন্ত্রী বিষয়টি অবহিত হয়েছেন। আমরা পরবর্তী পদ্ধতিগত দিকগুলো অনুসরণ করে এ বিষয়ে যা করণীয় সেটি করবো। আমাদের দেশ উন্নত হচ্ছে। উন্নত দেশের সরকারি কাজ কর্ম বা অফিসের কাজ কর্মের পরিবেশ ভালো করা একান্ত প্রয়োজন।
তিনি বলেন, চট্টগ্রাম দেশের দ্বিতীয় রাজধানী। এ শহরের একটা আলাদা ঐতিহ্য আছে। সমন্বিত দফতরের প্রধানমন্ত্রীর জন্য একটা ছোট অফিসের ব্যবস্থা আমরা রাখতে চাই। আমি প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনা রাখবো। বিভাগীয় কমিশনার কামরুল হাসান বলেন, এখন সরকারের কাজ হলো প্রাপ্ত সেবাসমূহ জনগণের দোড়গোড়ায় নিয়ে যাওয়া। এখন যেখানে অফিস রয়েছে সেখানে জনগণের সেবাসমূহ স্বাচ্ছন্দ্যে দেওয়া যাচ্ছে না। এজন্যই আমাদের এই সমন্বিত দফতর। এটি একটি ক্রমবর্ধমান এলাকা। এখানে বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটি হচ্ছে। মূল শহর থেকে ১০ থেকে ১৫ মিনিটে এখানে আসা যাবে। ইতিমধ্যে এ স্থানে সরকারি ৪৪টি অফিস আসার জন্য তালিকাভুক্ত হয়েছে। এখানে ‘ওয়ান স্টপ সার্ভিস’ পাবে জনগণ। সমন্বিত দফতর পরিদর্শন শেষে প্রজেক্টরের মাধ্যমে জায়গাটির বিস্তারিত বর্ণনা দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ