Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটের কানাইঘাটে ২ ইউপিতে জয় পেলেন খেজুর গাছের প্রার্থী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৮:৫৩ পিএম | আপডেট : ৯:১৫ পিএম, ৫ জানুয়ারি, ২০২২

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সিলেটের সীমান্তবর্তী কানাইঘাট উপজেলায় ২টি ইউনিয়নে দুইজন আলেম অভাবনীয় ফলাফল করে চমক দেখিয়েছেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মনোনীত খেজুরগাছ প্রতীক নিয়ে ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মাওলানা জামাল উদ্দীন ও উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউপি নির্বাচনে খেজুরগাছ প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জমিয়ত নেতা মাওলানা শামসুল ইসলাম। অপরদিকে কানাইঘাট উপজেলার ৫নং বড়চতুল ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মেম্বার পদে আপেল মার্কা নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মাওলানা খলিলুর রহমান। এতে উজ্জীবিত হয়েছে জমিয়তের ভোটাররা।
কেন্দ্রভিত্তিক ফলাফলে জানা গেছে, ১ নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী তমিজ উদ্দিন ( বর্তমান মেম্বার), ২ নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নে জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুরগাছ মার্কার প্রার্থী মাওলানা জামাল উদ্দিন, ৩ নং দিঘীরপাড় ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন সতন্ত চেয়ারম্যান প্রার্থী মোটরসাইকেল মার্কার আব্দুল মোমিন চৌধুরী, ৪ নং সাঁতবাক ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন (স্বতন্ত্র) চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু ত্যায়িব শামীম, ৫ নং বড়চতুল ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকের (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী আন্দু মালিক চৌধুরী, ৬নং সদর ইউনিয়নে বিপুল ভোটে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, ৭ নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নে কেন্দ্রভিত্তিক ফলাফলে বিজয়ী হয়েছেন (স্বতন্ত্র) চেয়ারম্যান মোটরসাইকেল মার্কার মাস্টার লোকমান আহমদ, ৮নং ঝিঙাবাড়ী ইউনিয়নে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন চশমা মার্কার (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মাওলানা আব্দুর রহমান এবং ৯ নং রাজাগঞ্জ ইউনিয়নে জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুর গাছ মার্কার প্রার্থী মাওলানা শামসুল ইসলাম চেয়ারম্যন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে কোন প্রার্থী ও তার সমর্থকরা ভোট কেন্দ্রে যাতে বিশৃংখলা করতে না পারে, ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা না দেয়, কেন্দ্র দখল ও ব্যালেট পেপার ছিনতাই করতে না পারে কেউ সেজন্য কঠোর ব্যবস্থা নিয়েছিল পুলিশ প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ