Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাটমোহরে কনকনে শীত এবং হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৭:৫৬ পিএম

পাবনার চাটমোহরে তীব্র শীতে আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের প্রকোপে আর কুয়াশায় ঢাকা পড়ছে প্রকৃতি। চাটমোহরসহ চলনবিল অঞ্চলে কনকনে শীত এবং হিমেল হাওয়ার কারণে বিপর্যস্ত মানুষ। দুপুর পর্যন্ত দেখা মিলছেনা সূর্যের। নিম্ন আয়ের মানুষ পড়েছেন বিপাকে। ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে। এ শীতে বেশি সমস্যায় পড়েছে বয়স্ক, শিশু ও ছিন্নমূল মানুষেরা

পৌষের মাঝামাঝিতে জেঁকে বসেছে শীত। সন্ধ্যার পর শীতের প্রকোপ বাড়ার কারণে ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তা-ঘাট। কুয়াশায় ভিজে যাচ্ছে মাঠ-ঘাট। তীব্র ঠান্ডায় বিপর্যস্ত জনজীবন। হাসপাতালে ডায়রিয়া ও ঠান্ডাজনিত রোগের আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে।

এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বেড়েছে শীতবস্ত্র বিক্রি। বিশেষ করে ফুটপাতের দোকানগুলোতে শীতার্ত মানুষের ভিড় চোখে পড়ার মতো। শীতবস্ত্র বিক্রি করতে গ্রামে, পাড়া-মহল্লায় ভ্রাম্যমান বিক্রেতাদের দেখা মিলছে। বেড়েছে লেপ তৈরির কাজ।

ইতোমধ্যে সরকারিভাবে চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মাধ্যমে ৫ হাজার ৬৪০ পিস কম্বল বিতরণ করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন সংগঠনও কম্বল বিতরণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ