Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে কেন্দ্র দখল, জেল , জরিমানা ও স্থগিতের মধ্যদিয়ে শেষ হলো ইউপি নির্বাচন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৬:৪০ পিএম

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ৫ম ধাপের নির্বাচনে দুটি ইউনিয়নে কেন্দ্র দখল ও জেল-জরিমানার মধ্যে দিয়ে শেষ হলো ভোট গ্রহণ। তবে বানেশ্বর ইউনিয়নের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ও কেন্দ্র বাতিল করা হয়েছে। পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের দুইটি কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট পেপারে সিল ও নৌকা প্রতীকে ভোটারদের জোর করে ভোট দেয়ার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় নৌকা প্রার্থীর এক এজেন্টকে জেল ও জরিমানা করা হয়েছে। ভোট গ্রহণ শেষে চলছে গণনা।
বানেশ্বর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক দুলাল অভিযোগ করে বলেছেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকরা বিভিন্ন ভোট কেন্দ্র দখলের চেষ্টা করে। অনেক কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়। এর মধ্যে দিঘলকান্দি, হাতিনাদা, সৈয়দ করম আলী ও বানেশ্বর কেন্দ্র। পরে থানা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অভিযোগ করলে তারা দিঘলকান্দি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে দেন। এছাড়া হাতিনাদা ও বানেশ্বর কেন্দ্রের তিনজনকে আটক করে জেল ও জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাস্মদ আনাছ বলেন, বানেশ্বর ইউনিয়নের দুই তিনটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এরমধ্যে দিঘলকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট স্থগিত করা হয়েছে। আর বানেশ্বর ইসলামিয়া হাই স্কুল ভোটকেন্দ্র দখল নেওয়ার চেষ্টা চালায় কিছু লোকজন। এসময় পুলিশ দুইজনকে আটক করেন। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। রাজশাহী জেলা দায়রা জজ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লিটন আটককৃত দুজনকে ৮ মাসের জেল এবং দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।
ইউএনএ বলেন, অপর একটি ভোট কেন্দ্র হাতিনাদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র দখলের চেষ্টার করা হয়। সেখানেও একজন চেয়ারম্যান প্রার্থীর সমর্থকে আটক করা হয়। আটককৃত ওই ব্যক্তিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌলি মন্ডলের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। আদালত তাকে পাঁচ দিনের জেল ও আচরণ বিধি লংঘনের কারণে দায়ে জরিমানা আদায় করা হয়। বাকি সকল কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শেষ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ