Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোট জালিয়াতির ঘটনায় সিলেট জকিগঞ্জে দুই নির্বাচন কর্মকর্তা আটক

স্থগিত করা হয় নির্বাচন

সিলেটে ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৬:২৩ পিএম | আপডেট : ৭:৩৪ পিএম, ৫ জানুয়ারি, ২০২২

সিলেটের জকিগঞ্জের একটি ইউনিয়নে নির্বাচন কর্মকর্তাদের যোগসাজশে ভোট জালিয়াতির ঘটনায় স্থগিত করা হয়েছে উপজেলার কাজলসার ইউনিয়নের ভোট গ্রহণ। এছাড়া অভিযুক্ত দুই নির্বাচন কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

স্থানীয় কাজলসার ইউনিয়নের ৪টি ইউনিয়নে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী গতকাল মঙ্গলবার প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি। বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে পারায় বিষয়টি সরকারের গোয়েন্দা সংস্থার নজরে আসে। এসময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি অফিসার আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে প্রশাসনের উর্ধ্তন কর্মকর্তাদের জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক ব্যালট পেপার নিয়ে মরিচা ভোট কেন্দ্রে গেলে তাঁর গাড়ি থেকে সিল মারা ৪ শ পেপার উদ্ধার করে পুলিশ। এই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং আরও দুজন মহিলা ও পুরুষ মেম্বার প্রার্থীর প্রতীকে ছিলো সিল মারা। এঘটনার পরও বিকাল ৩টার দিকে পুরো ইউনিয়নের ভোট স্থগিত করে প্রশাসন। এছাড়াও অভিযুক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হককে আটক করে দায়িত্বরত পুলিশ। ভোট স্থগিত হওয়া ইউনিয়ন পরিদর্শনে করেছেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ