Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছিনতাইকারী চক্রে পাঠাও চালক দলনেতা ডিপজলসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম নগরীর দুর্ধর্ষ ছিনতাইকারী ১৯ মামলার আসামি সাত্তার শাহ ডিপজল। তার সহযোগী দুই রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও এর মোটরসাইকেল চালক। নগরীর পতেঙ্গা-ইপিজেডসহ আশপাশের এলাকায় মোবাইলভিত্তিক অর্থ স্থানান্তরকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের টার্গেট করে ছিনতাই করে এ গ্রæপের সদস্যরা। এক মাস আগে বিকাশের এক প্রতিনিধির কাছ থেকে টাকাভর্তি ব্যাগ কেড়ে নেওয়ার সময় এলোপাতাড়ি কুপিয়ে তার দুই হাতের কবজি প্রায় বিচ্ছিন্ন করে দেয়।
ওই ঘটনায় পতেঙ্গা থানা পুলিশ সোমবার রাতে ছিনতাইকারী ডিপজল, তার স্ত্রী এবং আরও দুই সহযোগীসহ মোট চারজনকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, ওই ছিনতাইয়ের ঘটনায় পাঠাওয়ের দুই মোটরসাইকেল চালক জড়িত। তারা মোটরসাইকেলে যাত্রী বহনের পাশাপাশি নগদ টাকা বহনকারীদের তথ্য সংগ্রহ করে ছিনতাইকারীদের সরবরাহ করে। গ্রেফতার চারজনের মধ্যে একজন পাঠাও চালক। এছাড়া আরেকজন পলাতক রয়েছে।
পুলিশ জানিয়েছে, ছিনতাইয়ের ঘটনাস্থলের আশপাশে প্রায় পাঁচ কিলোমিটার এলাকার ২০টি পয়েন্টে কমপক্ষে ১০০ সিসি ক্যামেরার এক মাসের ফুটেজ পর্যালোচনা করে সাত্তার শাহ ডিপজলকে (৪১) গ্রেফতার করা হয়। তার বাসা ইপিজেড থানার কাজীর গলিতে। বাসা থেকে পুলিশ ডিপজলের সঙ্গে তার স্ত্রী রোজিনা বেগমকেও (২৭) গ্রেফতার করে। ডিপজলের কাছ থেকে একটি এলজি, এক রাউন্ড কার্তুজ এবং পাঁচটি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এছাড়া রোজিনার কাছ থেকে ৫০০ পিস ইয়াবা জব্দ করা হয়।
একই বাসা থেকে ডিপজলের সহযোগী ছিনতাইকারী রাজু দেবনাথকে (৩৬) গ্রেফতার করা হয়েছে। এছাড়া ছিনতাইয়ের সময় ব্যবহৃত মোটরসাইকেলের চালক আবদুল্লাহ আল মারুফকে (২২) নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মারুফ রাইড পাঠাওয়ের চালক।
পতেঙ্গা থানার ওসি মোহাম্মদ কবির হোসেন জানান, ছিনতাইয়ের পাশাপাশি ডিপজল মাদকের কারবারেও জড়িত। তার স্ত্রী ইয়াবা সরবরাহ করে। অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে করা তিন মামলার মধ্যে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় ডিপজলকে এবং মাদক মামলায় ডিপজল ও তার স্ত্রী রোজিনাকে আসামি করা হয়েছে। এছাড়া ডিপজলের বিরুদ্ধে আরও অন্তত ১৯টি মামলা রয়েছে। এই গ্রæপের অন্তত ১৫ ছিনতাইকারী সক্রিয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ