Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট ঘন কুয়াশায় ফেরি চলাচল বিঘ্ন

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

 দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে দেড় ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে হঠাৎ করে নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গিয়ে ফেরির মাকিং বাতি অস্পষ্ট হয়ে দৃষ্টি সীমা শূণ্যতে নেমে গেলে দুর্ঘটনা এড়াতে বিআইডাবিøউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। ফেরি চলাচলা বন্ধ থাকায় দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট হতে টেকনিক্যাল কলেজ পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের যানবাহনের দীর্ঘ সারি রয়েছে। এই শীতের চরম ভোগান্তিতে পড়েছে শিশুসহ চালক ও যাত্রীরা। তবে সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। এতে চালক ও যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে।

দৌলতদিয়া ঘাট শাখার ব্যাস্থাপক মো. শিহাবউদ্দিন জানান, কুয়াশার কারণে এই নৌরুটে দেড় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। সকাল সাড়ে ৯টার সময় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাক অগ্রধিকারের ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এই নৌরুটে ছোট বড় মিলে ১৬ ফেরি চলাচল করছে।


আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আড়াইহাজারে পৃথক সড়ক দুর্ঘটানায় ২ জন নিহত হয়েছে। সোমবার রাতে উপজেলার ফতেহপুর ইউনিয়নের বগাদী ও ব্রাক্ষন্দী ইউনিয়নের মারুয়াদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, দুপ্তারা ইউনিয়নের বাজবী তাতিপাড়া গ্রামের মৃত রহম আলীর ছেলে আবু তালেব ও অজ্ঞাতনামা মহিলা।

আড়াইহাজার থানার ওসি (তদন্ত) জোবায়ের হোসেন জানান, আনুমানিক রাত দেড়টার দিকে আবু তালেব উপজেলার শ্রীনিবাসদী থেকে বিয়ের দাওয়াত শেষে মোটরসাইকেল দিয়ে বাড়ি ফেরার পথে বগাদী সিডি মার্কেটের সামনে এলে একটি বালুবাহী ট্রাক তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপর দিকে রাত ১০টার দিকে ঢাকা-আড়াইহাজার সড়কে মারুয়াদী এলাকায় অজ্ঞাতনামা এক মহিলা সড়ক দুর্ঘটনায় নিহত হয়। তার পরিচয় এখনো পাওয়া যায়নি। তিনি আরো জানান, অজ্ঞাত মহিলার লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে রাখা হয়। আবু তালেবের লাশ তার স্বজনদের আবেদনের প্রেক্ষিতে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ