Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানমন্ডি লেকে উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

 ধানমন্ডি লেকের হাঁটার পথ (ওয়াকওয়ে) দখল করে গণপূর্ত অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের অনুমোদনহীন ও অবৈধভাবে নির্মিত একটি আধা-পাকা ভবন উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী অভিযানে আধা-পাকা এই ভবনের ৩৫টি কক্ষ উচ্ছেদ করা হয়।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনীন, সম্পত্তি বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও আবদুস সামাদের নেতৃত্বে অবৈধ ও অনুমোদনহীন এই অবকাঠামো উচ্ছেদ করা হয়। উচ্ছেদকালে তিতাস গ্যাসের কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন। ডিএসসিসি প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ধানমন্ডি লেক ঘিরে জনগণের হাঁটার পথ সৃষ্টি করার লক্ষ্যে অক্টোবর মাসের শেষ সপ্তাহে লেকের জায়গা দখল করে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করি। সে সময় গণপূর্ত অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের অনুমোদনহীন ও অবৈধ ভবনে বসবাসরত বাসিন্দারা ১৫ দিন সময় প্রার্থনা করেন। সেখানকার বাসিন্দাদের প্রায় সকলেই ইতোমধ্যে সেখান থেকে সরে গেলেও তাদের বিদ্যমান অবৈধ অবকাঠামো থেকে যায়।
ফলে, ওয়াকওয়ে সৃষ্টির কাজ বাধাগ্রস্ত হচ্ছিল। এমতাবস্থায় আজকে অভিযান চালিয়ে আমরা সেই অবৈধ অনুমোদনহীন অবকাঠামো উচ্ছেদ করেছি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ