Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় পেট্রোল দিয়ে গরুর সেডে আগুন, পুড়ে মরলো ৭টি গরু

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৫:৫৩ পিএম

নওগাঁয় পেট্রোল দিয়ে দুর্বৃত্তদের ধরিয়ে দেয়া আগুনে সেডে থাকা ৭টি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত সোমবার রাতে সদর উপজেলার দুবলহাটী ইউনিয়নের কানমটকাই গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ক্ষতিগ্রস্ত খামারি ও এলাকাবাসী। এ বিষয়ে মোঃ ইমাম হোসেন বাদী হয়ে ৮জন সহ আরও অজ্ঞাতনামা আসামী করে নওগাঁ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছে। পুলিশ ও ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ সূত্রে জানায়, নওগাঁ সদর উপজেলার দুবলহাটী ইউনিয়নের কানমটকাই গ্রামের মোঃ ইমাম হোসেন কয়েক বছর আগে নিজ বাড়িতে সেড তৈরি করে বাণিজিৎক ভাবে গাভী ও গরু মোটা তাজা করে আসছিলেন। প্রতিদিনের ন্যায় গরুকে রাতের খাবার দিয়ে সেডের দরজা তালাবদ্ধ করে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। পরে রাত ১১টার দিকে গরুর চিৎকারে তার ঘুম ভাঙ্গে দেখে আগুনের লেলিহান শিখা দেখতে পান বাড়ির লোকজন। চিৎকার চেঁচামেচির একপর্যায়ে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে ফায়ার সার্ভিস আসার আগেই এলাকাবাসির সহযোগীতায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে ৭টি গরু ও কয়েকটি মুড়গী পুড়ে মারা যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জেরে পেট্রোল দিয়ে গরুর সেডে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ। স্থানীয়রা জানান, এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করতেই দুর্বৃত্তরা আগুন দিয়ে নিরীহ প্রাণিগুলোকে হত্যা করেছে। পেট্রোলের গন্ধ এখনও চারদিকে ছড়িয়ে আছে। এবং পেট্রোলের সাদা ৫লিটাররের একটি ও ২লিটারে একটি কন্টেনার পড়ে আছে। যারা এমন কাজ করেছে প্রশাসনের উচিৎ এই নরপশুদের খুঁজে বের করে কঠিন বিচার করা। ক্ষতিগ্রস্ত গরুর মালিক মোঃ ইমাম হোসেন বলেন, অনেক কষ্ট করে গরুগুলো লালনপালন করে স্বাবলম্বী করে তুলি। পূর্ব শত্রুতার জেরে পেট্রোল দিয়ে গরুর সেডে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ৭টি গরু ও কয়েকটি মুড়গী পুড়ে মারা গেছে। গরুর সেডের মধ্যে রাখা সার, গরু খাদ্য সহ সব মিলিয়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি দাবি করছি। পাশাপাশি সরকারের কাছে সহযোগিতা কামনা করছি। এ বিষয়ে আমি বাদী হয়ে ৮জন সহ আরও অজ্ঞাতনামা আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছি। নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি). মো. নজরুল ইসলাম জুয়েল জানান, গরু সেডে আগুন বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবার লিখিত অভিযোগ করেছে। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 



 

Show all comments
  • Nurul Amin ৪ জানুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম says : 0
    The Government administration must be taken serious action against the MUTINIES and give them (BRUTE) hang. I am hating those mutinies, who were faring ARCADIAN animals. Shame. Shame. May ALLAH take action them.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ