Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝিনাইগাতী ও শ্রীবরদীর ৮ ইউপির নির্বাচন কাল সকল প্রস্তুতি সম্পন্ন

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৪:৪৩ পিএম

৫ জানুয়ারি বুধবার পঞ্চম ধাপে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ৭টি ও শ্রীবরদী উপজেলার ১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। ৪ জানুয়ারি মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালটবাক্সসহ ভোটগ্রহণের অন্যান্য সরঞ্জামাদি। তবে শুধু ব্যালটপেপার ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, মঙ্গলবার ঝিনাইগাতীর ৭ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ওইসব ইউনিয়ন হলো ঝিনাইগাতী, নলকুড়া, হাতিবান্দা, কাংশা, ধানশাইল, গৌরীপুর ও মালিঝিকান্দা। এছাড়া শ্রীবরদী উপজেলার খরিয়াকাজীরচর ইউপিতেও একইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে। ঝিনাইগাতীর ৭ ইউপিতে চেয়ারম্যান পদে ৪২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৯ জন ও সাধারণ সদস্য পদে ২৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ১ লক্ষ ৩৭ হাজার ৩১৮ জন ভোটার রয়েছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোট গ্রহণ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

এদিকে চেয়ারম্যান পদে ঝিনাইগাতী উপজেলার হাতিবান্দা ইউনিয়ন ছাড়া ৬ ইউনিয়নেই রয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। আর আওয়ামী লীগ প্রার্থীদের সাথে লড়াইয়ে থাকবেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থীরা। বিদ্রোহী প্রার্থীরাই আওয়ামী লীগ প্রার্থীদের জয়ে বড় বাধা বলে জানিয়েছেন স্থানীয় ভোটাররা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ জানান, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ, স্ট্রাইকিং ফোর্স, ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব ও ২টি আনসার ব্যাটালিয়ানের টিম টহলে থাকবে। এছাড়া ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ