Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লাহর জিকিরে অন্তর পরিশুদ্ধ হয়

মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

আল্লাহর জিকিরের মাধ্যমে মানুষের অন্তর পরিশুদ্ধ হয়। নেক আমলের দিকে কালবকে ধাবিত করে। আর আল্লাহর জিকির হতে হবে কুরআন-সুন্নাহ মোতাবেক। এক্ষেত্রে খানেকা মাহফিল অতি গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে। গত রোববার দিনগত রাতে বালাগঞ্জ উপজেলার চান্দাইপাড়া হযরত মিয়া চান্দাই মিয়া রাস্থি (রহ.) লতিফিয়া খানকা মাহফিল কর্র্তৃক আয়োজিত খানকা মাহফিলে তালিম তরবিয়ত প্রদানকালে ঢাকা বিশ্ববিধ্যালয়ের অধ্যাপক ও হাইকোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী উপরোক্ত কথাগুলো বলেন।
মাওলানা সৈয়দ সুলতান আহমদ, হাফিজ কামরুল ইসলামের যৌথ পরিচালনায় ও মাওলানা শাহিদ আহমদের কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া মাহফিলে নসিহত পেশ করেন অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, চান্দাই মিয়া রাস্তি (রহ.) খানেকা প্রতিষ্ঠাতা পরিচালক ও ইউকে বার্মিংহাম জামে মসজিদের ইমাম কারী মাওলানা আহমদ আলী। উপস্থিত ছিলেন, মাওলানা লুৎফুর রহমান চৌধুরী, মাওলনা তাহির আহমদ, মাওলানা আব্দুল হাই, প্রবাসী হাজী আজম আলী, মো. চন্দন মিয়া, বালাগঞ্জ উপজেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তহুর, কাজী মাওলানা আবুল কালাম আজাদ, ইউপি সদস্য কামরুল ইসলাম তুরন, ইমাম কারী আব্দুল করিম, ইয়াওর আলী, ইসলামিক ফাউন্ডেশন বালাগঞ্জ উপজেলার মডেল কেয়ার টেকার মাওলানা আছাব আলী, সৈয়দ শামছুল ইসলাম, মাওলানা রাহিম আল হাসান, সেলিম আহমদ, হাফিজ আব্দুল হাকিম, হাফিজ আবুল কালাম, মাওলানা আতিকুর রহমান, মাওলানা রেহেন আলী, কারী ছানাওর আলী, জুবের খান, সমুজ মিয়া ও হাফিজ রায়হান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ