Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে জেঁকে বসেছে শীত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

নীলফামারীর সৈয়দপুরে শীতের তীব্রতা বাড়ায় জেঁকে বসেছে শীত। গতকাল সোমবার উপজেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এমনটি জানিয়েছেন সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম।
গত দু’দিন থেকে রাতে গুড়িগুড়ি বৃষ্টি আর হিমেল হাওয়ায় কাহিল হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষজন। ঘন মেঘে ঢেকে আছে গোটা অঞ্চল। সকাল ১০টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। সেই সঙ্গে বইছে উত্তরের হিমেল ঠান্ডা হাওয়া। দুপুর ১২টার দিকে সূর্যদেখা দিলেও বিকেল ৫টা থেকে শীতের তীব্রতা ক্রমান্বয়ে বাড়তে থাকে। অপরদিকে শীতের কারণে বিপাকে পড়েছে বয়স্ক, শিশু ও নিম্নআয়ের মানুষ।
ঠান্ডা বেড়ে যাওয়ায় গ্রামীণ জনপদের মানুষ, বিশেষ করে এসব এলাকার শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। তাঁরা কাজে যেতে পাছেননা। প্রতিদিন হাসপাতালগুলোতে শীতজনিত রোগের রোগীর ভিড় বাড়ছে। বিশেষ করে শিশুরা ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।
শহরের হাতীখানা বানিয়াপাড়া গ্রামের আমিনুল হক বলেন, ‘কয়েকদিন থেকে প্রচুর ঠান্ডা শুরু হয়েছে। এই ঠান্ডায় আলুখেতে কাজ করতে ইচ্ছে হচ্ছে না। একই কথা বলেন, শহরের রিকশাচালক আনোয়ার হোসেন (৫০)। অপরদিকে বাঙ্গালীপুর ইউনিয়নের আজিজ মিয়া বলেন, যতই ঠান্ডা হোক না কেন আমাদের কাজ করতে হয়। একদিন কাজ না করলে যে সংসার চলে না।
এ উপজেলায় ইতোমধ্যে কয়েকটি সামাজিক সংগঠন শীতবস্ত্র বিতরণ করলেও প্রয়োজনের তুলনায় অপ্রতুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ