Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

নাচোলে ১৪৪ ধারা
নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা
নাচোলে আ.লীগ দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। জানা যায়, গত সোমবার সকালে নাচোল বাসস্ট্যান্ড মোড়ে নাচোল পৌর আ.লীগের সভাপতি আব্দুর রশিদ খানের নেতৃত্বে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নারী ঘটিত কেলেংকারীর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন। অপরদিকে, একই সময়ে একই স্থানে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে অবস্থান নেয়া নেতাকর্মীদের বিপক্ষে প্রতিবাদসভা ও মানববন্ধন আহবান করেন। আ.লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচী দেয়ায় এলাকায় সংঘর্ষের আশঙ্কায় নাচোল বাজার মোড়, ডাকবাংলা চত্বর, উপজেলা পরিষদ চত্বরসহ পৌর এলাকার বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরিফ আহমেদ।


ইউপি সদস্যদের শপথ
বালিয়াকান্দি (রাজবাড়ি) উপজেলা সংবাদদাতা
উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত ৬৩ জন সদস্য ও ২১ জন সংরক্ষিত মহিলা সদস্যদের গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান নব-নির্বাচিত সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ করান। এ সময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা প্রকৌশলী বাদশা আলমগীর, থানার ওসি তারিকুজ্জামানসহ নব-নির্বাচিত চেয়ারম্যানবৃন্দ, সদস্যবৃন্দ, সংরক্ষিত মহিলা সদস্যরা ও সুধীজন উপস্থিত ছিলেন।


সমস্যা নিরসনে গণশুনানি
হিলি সংবাদদাতা
২০২১-২০২২ অর্থবছরের রাজস্ব আহরণ আমদানি-রপ্তানি বৃদ্ধি কল্পে পরামর্শ গ্রহণ এবং বিদ্যমান সমস্যা নিরসন বিষয় নিয়ে হিলি কাস্টমসে গণশুনানি অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সকালে পানামা হিলি পোট সম্মেলন কক্ষে উপ-কমিশনার কামরুল ইসলামের সভাপতিতে শুনানিতে সকল স্থানীয় ব্যবসায়ী আমদানি-রপ্তানি কারক এবং বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, রফতানি কারক ও সাংবাদিকরাগণ অংশ গ্রহণ করেন। এ সময় হিলি স্থলবন্দরের রাজস্ব আহরন বৃদ্ধির লক্ষ্যে আমদানি-রপ্তানি ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীরা খোলামেলা আলোচনা করেন এবং তাদের নানা সমস্যা কথা বলেন। ব্যবসায়ীদের পক্ষ থেকে ছিলেন বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আব্দল আজিজ, সাধারণ সম্পাদক মেয়র জামিল হোসেন চলন্ত, আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক প্রমুখ বক্তব্য রাখেন।


মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়
নবাবগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা
উপজেলার বীরমুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা প্রশাসন। গতকাল সোমবার সকাল ১১টায় নবাবগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দবিরুল ইসলাম, সাবেক ডিপুটি কমান্ডার মো. এখলাছুর রহমান।
সঞ্চালনার দায়িত্ব পালন করেন, উপজেলা প্রেসক্লাব সভাপতি এম. রুহুল আমিন প্রধান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি ডা. মোশারফ হোসেন, মো. আমির হোসেন, থানার ওসি ফেরদৌস ওয়াহিদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ