Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংলাপ ব্যর্থ না সফল প্রেসিডেন্টের পদক্ষেপের পর বুঝবেন: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ২:৩৭ পিএম

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রেসিডেন্টের সংলাপ ব্যর্থ নাকি সফল তা দেখতে সবাইকে অপেক্ষা করতে বললেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রোববার (২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আকবর আলি খান বলেছেন, ‘নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে প্রেসিডেন্টের সংলাপ খুব একটা কাজে দেবে না। নির্বাচনে কমিশনে কারা থাকবেন সেই বিষয়ে সরকারের সিদ্ধান্ত রয়েছে। তারাই নিয়োগ পাবেন’- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইনমন্ত্রী বলেন, এই ব্যাপারে দুটো কথা বলবো। একটা হচ্ছে যে, বাংলাদেশে বাক স্বাধীনতা আছে। বাংলাদেশের যে কোনো নাগরিক তার অভিমত ব্যক্ত করতে পারেন। আমরা মনে হয় তিনি অভিমত ব্যক্ত করেছেন। তিনি এটা করতেই পারেন।

মন্ত্রী বলেন, আমি আপনাদের বলবো এই সংলাপ ব্যর্থ হচ্ছে নাকি সফল হচ্ছে, তা সংলাপ শেষ হওয়ার পর রাষ্ট্রপতি কী পদক্ষেপ নেন সেটা দেখার পর আপনারা বুঝবেন। সেই পর্যন্ত আপনাদেরকে অপেক্ষা করতে হবে।

দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি সংলাপে যাচ্ছে না- এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, আমি বিএনপির উদ্দেশ্যে এই কথাই বলতে চাই, দেখেন দেশ হচ্ছে সবার ঊর্ধ্বে। দেশের স্বার্থে আপনারা যদি এই সংলাপে আসেন, সেটা আপনাদের জন্য ভালো হবে, সবার জন্য ভালো হবে। সেটা যদি না করেন, তবে তা ওনাদের (বিএনপির) সিদ্ধান্ত।

অনেকে বলেন টক্সিক সিচুয়েশন। ওনারা (বিএনপি) যদি মনে করেন, এটা টক্সিক সিচুয়েশন, তাহলে আমার মনে হয় টক্সিক সিচুয়েশন থেকে বেরোনোর জন্য ওনাদের কিছু পদক্ষেপ নিতে হবে। সংলাপে গেলে আমরা মনে হয় সেটা পজিটিভ হবে, যোগ করেন আনিসুল হক।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২ জানুয়ারি, ২০২২, ৪:৫২ পিএম says : 0
    এই সংলাপ কি পয়োজন,ক্ষমতা যার হাতে আছে সে কিভাবে সংলাপের সমাধান করবেন,যারা ক্ষমতায় থাকেন এরা কলাকুশলী করে ক্ষমতায় থাকবেই,যেমন আমি একটি প্রতিষ্ঠানের মালিক এখন ঐ প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্ম চারি যারা আছে এরা কি আমার কথা শুনবেন না কি বাহিরের লোকের কথা শুনবেন,বিষয় টি সবাই একটু বিবেচনা করে দেখুন,মনে হয় যারা ভাত মাংস খায় এরা বিষয় টি অবশ্যই বিবেচনা করতে পারবে,ক্ষমতা শীল সরকার কি মনে করে যে বাংলাদেশে সবাই গাঁজা খায় যে এই সংলাপ যে বার্থ এবং একটি ফিল্মের অভিনয় মাত্র জনগণ বুজেন না,না কি,এই অবৈধ সরকার এক একটি পলিসি করেন,বিভিন্ন দল কে বিনিময়ে দালাল বানাইয়া এই অযথা সংলাপে শরীক করেন,আর দালাল দলগুলি বিনিময়ের সারতে জনগণ কে ধোঁকা দিয়ে দালালি করেন,এবং বলেন আমরা কবরস্থানে গিয়েছি এবং মুর্দার সাথে কথা হয়েছে,কি ভাবে ফেরেশতা আসলে কথা বলবেন,কি করবেন,আরে ভাই জনগণ অবশ্যই বুজে যে মুর্দা নিজেই পাপি,সে কি করে আরোক জনের পাপের চিন্তা করবে,ফেরেশতাদের বলবে,।এত এব এই সংলাপ দলীয় সংলাপ এই সংলাপে যাইয়া লাভ নেই,বর্তমানে যারা যাইতেছে এর রাবিস এবং কাচরা দল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ