Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজার ইমাম মুসলিম ইসলামিক সেন্টারে বার্ষিক মাহফিল আজ

আসছেন একঝাঁক ইসলামিক স্কলার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১০:২৬ এএম

আজ রবিবার (২ জানুয়ারী) কক্সবাজারে একঝাঁক ইসলামিক স্কলারের সমাগম হচ্ছে একটি দ্বীনি মহফিলে। দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত কক্সবাজার শহরতলীর ইমাম মুসলিম (রা:) ইসলামিক সেন্টারের ২২তম বার্ষিক দ্বীনি মাহফিলে এই স্কলারগণ গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

কক্সবাজার শহরতলীর লিংক রোডের দক্ষিণ মুহুরী পাড়াস্থ অনন্য সুন্দর এই প্রতিষ্ঠান প্রাঙ্গণেই অনুষ্ঠিত হচ্ছে এই মাহফিল। এতে সকাল থেকে থাকবে মাদরাসার শিক্ষার্থীদের তেলাওয়াত, হামদ- নায়াতসহ বিভিন্ন পরিবেশনা। যোহরের আগ থেকে গুরুত্বপূর্ণ বক্তারা আলোচনা পেশ করবেন।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করবেন আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মহা-পরিচালক শায়খুল হাদিস
আল্লামা আবদুল হালিম বুখারী।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আল্লামা ড. মুশতাক আহমদ, প্রধান বক্তা হিসেবে আলোচনা পেশ করবেন বিশিষ্ট দা’য়ী সিরাজগঞ্জের আল্লামা আবদুল বাসেত খান। মাহফিলের প্রধান আকর্ষণ হিসেবে আলোচনা পেশ করবেন বিশিষ্ট লেখক, ইতিহাসবীদ দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক ওবাইদুর রহমান খান নদভী, প্রধান ওয়ায়েজ হিসেবে থাকবেন লোহাগাড়া রাজঘাটা মাদরাসার মুহাদ্দিস আল্লামা সাঈদ আলম আরমানী। বিশেষ আলোচক থাকবেন ঢাকা রামপুরার আল্লামা ইয়াহিয়া মাহমুদ, বিশেষ বক্তা থাকবেন ঢাকার আল্লামা হাসান জামিল। বিশেষ আকর্ষণ হিসেবে থাকবেন তেজগাঁও জামেয়া রেলওয়ে ষ্টেশনের পরিচালক আল্লামা মুজিবুর রহমান ও আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার নায়েবে মুদীর আল্লামা ওবাইদুল্লাহ হামজা। আল্লামা আবদুল বাসেত খান ও আল্লামা হাসান জামিল যোহরের পর পরই আলোচনা শুরু করবেন।

মাহফিলে সভাপতিত্ব করবেন জামেয়া আল-ইসলামিয়া দারুল মা’আরিফের সিনিয়র মুহাদ্দিস ও নায়েবে মুদীর আল্লামা ফুরকানুল্লাহ খলিল। এছাড়াও মাহফিলে আরো দেশবরেণ্য বহু ওলামা-মাশায়েখ উপস্থিত থাকবেন। মাহফিলে পর্দা সহকারে মহিলাদের আলোচনা শুনার ব্যবস্থাও করা হয়েছে।

ইমাম মুসলিম (রা:) ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ সালাহুল ইসলাম অনন্য সুন্দর ও ব্যতিক্রমী এই দ্বীনি মাহফিলে উপস্থিত থাকার জন্য সকলের প্রতি আমন্ত্রণ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ