Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্তানকে শৃংঙ্খলায় রাখতে অধ্যয়নে মনোযোগী হওয়ার আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

সন্তানকে শৃংঙ্খলায় রাখতে অধ্যয়নে মনোযোগী রাখার আহবান জানিয়ে মিছবাহুল উম্মাহ মাদ্রাসায় ফাইনাল সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উন্নত জাতি গঠনের অঙ্গীকার নিয়ে পুরান ঢাকার বংশালে প্রতিষ্ঠিত মিছবাহুল উম্মাহ মাদ্রাসায় প্রতি বছরের ন্যায় এবারো বছরের প্রথম দিন থেকেই শিক্ষা কার্যক্রম শুরু করা হয়।
২০২১ সালের ফাইনাল সেমিস্টার পরীক্ষার ভিত্তিতে প্রতিটি শ্রেণিতে মেধা তালিকায় প্রথম তিনজনকে পুরস্কার প্রদান ও সবক অনুষ্ঠান ২০২২ এর প্রধান অতিথির আলোচনায় মাদ্রাসার সম্মানিত চেয়ারম্যান এস. এম রুহুল আমীন এ আহবান জানান।
মাদ্রাসার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব বদরুল আমীন মুন্নু সরদার এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ মো. মাহবুবুল আলম ভ‚ঁইয়া এবং প্রিন্সিপাল মাওলানা মো. তাফাজ্জল হোসেন। মাওলানা সিদ্দিকুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন ভাইস প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান ও অভিভাবক আমিনুল ইসলাম।
প্রধান অতিথি তার আলোচনায় আরো বলেন- ইসলামী অনুশাসন মেনে চলার মাধ্যমেই আদর্শ মানুষ হওয়া যায়। আর আদর্শ মানুষই দেশের উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা রাখে। বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন- সন্তানদেরকে নিয়মিত সালাত আদায়ে অভ্যস্ত করতে পারার মধ্যেই একজন অভিভাবকের প্রকৃত সফলতা রয়েছে। এজন্য অভিভাবকদেরকে বাসায় সে পরিবেশ নিশ্চত করতে হবে। বড়দের আচরণ থেকে যেনো ছোটরা শিক্ষা নিতে পারে সে আদর্শের পরিচয় দিতে পারলেই সফলতা আসবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ