Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নিয়ন্ত্রনহীন উন্মাদনা ও উশৃংখলতায় বরিশাল মহানগরীতে কথিত ‘থার্টি ফাস্ট নাইট’ উদযাপন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৭:৫১ পিএম

নিয়ন্ত্রনহীন উন্মাদনা ও উশৃংখলতার মধ্যে বরিশাল মহানগরী সহ সন্নিহিত এলাকায় কথিত ‘থার্টি ফাস্ট নাইট’ উদযাপনে সাধারন মানুষের মধ্যে আতংকের সাথে সীমাহীন বিরক্তিও ছিল। অথচ সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ঘরের বাইরে এবারো থার্টিফাস্ট নাইট উদযাপনের কোন অনুমতি ছিলনা। কিন্তু পুলিশ সহ আইনÑশৃংখলা বাহিনীকে বিষয়টি নিয়ে খুব একটা তৎপড় দেখা যায়নি। এমনকি অনেক এলাকার সচেতন মানুষ নগরীর বিভিন্ন থানায় ফোন করে এসব অনৈতিক কর্মকান্ডের বিষয়ে অভিযোগ জানালেও মধ্যরাতের পরেও নগরী যুড়ে আতশবাজী আর পটকার সাথে মাইকের বিকট শব্দের গানবাজনা অব্যাহত ছিল। এমনকি নগরীর নবগ্রাম রোডÑচৌমহনী মার্কাজ মসজিদের পাশেও একইভাবে মাইকে গানবজনার মাধ্যমে ইংরেজী বর্ষবরনের নামে উন্মাদনা অব্যাহত ছিল।
শুক্রবার সন্ধার পর থেকেই নগরীর বেশীরভাগ এলাকায়ই আলোকসজ্জার সাথে রাস্তার মোড়ে মোড়ে মাইক বাজিয়ে কথিত থার্টিফাস্ট নাইট উদযাপন শুরু হয়। কিশোর গ্যাং-এর সাথে অনেক এলাকায় শিক্ষিত যুবকেরাও এ অনৈতিক কর্মকান্ডে যুক্ত হয়। রাত বাড়ার সাথে গানের আওয়াজের সাথে রাস্তার মোড়ে মোড়ে আয়োজকদের হৈ হুল্লোড় সহ নৃত্যও অব্যাহত ছিল। রাত ১২টা বাজার সাথে বিকট আওয়াজের পটকা ও বাজির শব্দে গোটা বরিশাল মহানগরী প্রকম্পিত হতে থাকে। আতশবাজির আলোতে নগরী রঙিন আলোয় আলোকিত হলেও সাধারন মানুষের মধ্যে নুন্যতম আনন্দের পরিবর্তে বিরক্তিই ছিল বেশী। রাত সাড়ে ১২টা পর্যন্ত বাজি পোড়ান হলেও অনেক এলাকায়ই গান বাজনা অব্যাহত ছিল প্রায় দেড়টা পর্যন্ত।
বিষয়টি নিয়ে শণিবার বরিশাল মহানগর পুলিশের ডিসি দক্ষিণ-এর সাথে আলাপ করা হলে তিনি জানান, কিছু সমস্যা রয়েছে ঠিকই । আমরা সুধি সমাজের সাথে আলাপ করে সার্বিক সমস্যা চিঞ্হিত করে নগরীকে অপরাধ মূক্ত করার লক্ষে আরো তৎপড় হব। ১-১-২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ