Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফকিরহাটকে দেশের প্রথম শতভাগ করোনা ভ্যাকসিন গ্রহনকারী উপজেলা ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৩১ পিএম

বাগেরহাটের ফকিরহাট উপজেলাকে দেশের প্রথম শতভাগ করোনা ভ্যাকসিন গ্রহণকারী উপজেলা ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ফকিরহাট উপজেলার বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৮ম বেতাগা দিবস অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া এই ঘোষণা দেন। এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান,খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন,স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, বাগেরহাট জেল প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান,পুলিশ সুপার কে.এম আরিফুল হক, খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক মনজুরুল মুরশিদ, বাগেরহাট সিভিল সার্জন জালাল উদ্দীন আহমেদ,অতিরিক্ত জেলা প্রশাসক খুলনা শাহানাজ পারভীন, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ,উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগমসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখের সভাপতিত্বে বেতাগা ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ ৮ম বেতাগা দিবস উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেন, দেশের প্রথম উপজেলা হিসেবে বাগেরহাটের ফকিরহাটকে শতভাগ টিকা গ্রহণকারী উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এজন্য ফকিরহাট উপজেলার স্বাস্থ্য বিভাগ ও ফকিরহাটবাসীকে ধন্যবাদ জানান প্রধান অতিথি।
ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাস বলেন, ফকিরহাট উপজেলায় টিকা গ্রহণের যোগ্যতাসম্পন্ন এক লক্ষ ছাব্বিশ হাজার অধিবাসী রয়েছে। আমরা এর মধ্যে এক লক্ষ ২০ হাজার মানুষকে করোনা ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছি। আমরা বিভিন্নভাবে খোঁজ নিয়ে দেখেছি অবশিষ্ট ৬ হাজার লোক ফকিরহাট উপজেলার বাইরে রয়েছেন। উপজেলার বাইরে অবস্থানকারী যদি কোন লোক করোণা ভ্যাকসিন গ্রহণ না করে থাকেন তাহলে সে এলাকায় আসলে আমরা তাকে করোনা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ