Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে জিপিএ-৫ পেয়েছে ৬৯৫ জন, পাশের হার ৯৬.৪০ ভাগ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:৩৩ পিএম | আপডেট : ৭:৩৪ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২১

নীলফামারীর সৈয়দপুরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৬৯৫ জন পরীক্ষার্থী । এবারে সৈয়দপুর উপজেলায় এসএসসি পরীক্ষায় ২৮টি বিদ্যালয় থেকে ৩ হাজার ৫৮৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ৩ হাজার ৪৫৫ জন। পাশের হার শতকরা ৯৬.৪০ ভাগ।

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত এবারের (২০২১ সাল) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় এ উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২২টি প্রতিষ্ঠান থেকে ৬৯৫ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে যৌথভাবে শীর্ষে রয়েছে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ । ওই দুইটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২১১ জন করে জিপিএ -৫ পেয়ে যৌথভাবে শীর্ষে রয়েছে।
দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ জিপিএ-৫ প্রাপ্ত ১১৫ জন। তৃতীয় অবস্থানে থাকা আল ফারুক একাডেমির ৪৮ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। চতুর্থ অবস্থানে রয়েছে সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ২৭ জন পরীক্ষার্থী জিপিএ- ৫ পেয়েছে। পঞ্চম অবস্থানে ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে ১৮ জন এবং ষষ্ঠ অবস্থানে থাকা সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১৪ জন পরীক্ষার্থী জিপিএ- ৫ পেয়েছে। এছাড়া লক্ষণপুর স্কুল ও কলেজ থেকে ৯ জন, সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ জন, খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের ৫ জন, হাজারীহাট স্কুল ও কলেজের ৪ জন, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ৪ জন, বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের ৩ জন, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৩ জন, রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৩ জন, কয়াগোলাহাট স্কুল ও কলেজের ৩ জন, সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ২ জন, চওড়া উচ্চ বিদ্যালয়ের ২জন, কামার পুকুর উচ্চ বিদ্যালয়ের ২জন,
সাতপাই উচ্চ বিদ্যালয় ও কলেজ, শেরে বাংলা উচ্চ বিদ্যালয় এবং বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের এক জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ