Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরের মোকামিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মুরগীর খামারসহ বাড়ি ভষ্মিভুত, প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৫:০৪ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার মোকামিয়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে মুরগী ও গরুর ফার্মসহ বসত বাড়ি ভস্মিভূত হয়ে গেছে। এতে নগদসহ প্রায় কোটি টাকার সম্পদ ভস্মিভূত হয়েছে বলে স্থানীয়রা জানান। আজ বৃহস্পতিবার দুপুরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফুলপুর ফায়ার সার্ভিস, থানা পুলিশ স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। সংবাদ দেয়ার পরও সঠিক সময়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে না যাওয়ায় ক্ষয়-ক্ষতির পরিমাণ বেশি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

জানা যায়, ফুলপুর উপজেলার মোকামিয়া গ্রামের আব্দুল করিমের বাড়িতে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা সোয়া ১ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় কিছু টের পাওয়ার আগেই পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টার মাঝে দাউ দাউ করে আগুন জ্বলছিল এবং পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মাঝে আব্দুল করিমের বসত ঘর, মুরগীর ফার্ম, গরুর ফার্ম, ঘরে থাকা ৮ লাখ টাকার সিগারেট, নগদ টাকা, ধান-চালসহ স্বর্ণালংকার পুড়ে ছাই হয়ে যায়। ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। বাড়ির লোকজন ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সংবাদ দেয়ার পরও সঠিক সময়ে ফায়ার সার্ভিসের গাড়ি যাইনি বলে অভিযোগ করেছেন স্থানীয় লোকজন। তারা অভিযোগ করে বলেন, দেরি না করে সাথে সাথে ফায়ার সার্ভিসের গাড়ি আসলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও কম হতে পারত। লোকজনের অভিযোগ অস্বীকার করে ফুলপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা আল আমিন বলেন, সংবাদ পাওয়ার সাথে সাথে আমাদের ২টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাজ করেছে। এরপরও লোকজন আমাদের হেরেজ (লাঞ্চিত) করেছে। এমন কি গায়েও হাত দিয়েছে বলে উল্টো অভিযোগ করে বলেন আমরা কর্তৃপক্ষের সাথে কথা বলবো, তারা আমাদের নিরাপত্তা দিতে পারলে আমরা কাজ করবো। না হলে চলে যাব।

সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ও ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফুলপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা আল আমিন জানান, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মুরগীর ফার্ম ও বসত ঘর ভস্মিভুত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ