Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২ দিনেই ‘পুষ্পা’র ২০০ কোটি আয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৪:১৭ পিএম

দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় অভিনেতা আল্লু অর্জুনের সিনেমা ‘পুষ্পা: দ্যা রাইজ’ দাপিয়ে বেড়াচ্ছে ভারত। ‘পুষ্পা’র সঙ্গে ‘স্পাইডার ম্যান’ ফ্রাঞ্চাইজির সর্বশেষ সিক্যুয়েল ‘নো ওয়ে হোম’ মুক্তি পায়। এই সিনেমার জন্য অনেকেই ধারণা করে বড় এক ধাক্কার সম্মুখীন হবে ‘পুষ্পা’। অবশ্য মুক্তির পর সে ধারণা ধোপে টেকেনি। মুক্তির প্রথম দিন থেকেই সেটা প্রমাণ দিয়েছে পুষ্পা। একাধিক ভাষায় মুক্তি পাওয়া এই সিনেমা ১২তম দিনে প্রায় ২০০ কোটি আয় করে ফেলেছে।

মুক্তির প্রথম দিন ২৫ কোটি (২৮.৭৫ কোটি টাকা)-তে শুরু হয় সিনেমাটির আয়। সর্বশেষ ১২তম দিনে আয় করে ৪.৫ থেকে ৫.৫ কোটি রুপি (৫.১৮ কোটি টাকা)। এই ১২ দিন শেষে ‘পুষ্পা’র বক্স অফিসে মোট আয় দাঁড়িয়েছে ১৯৮ থেকে ১৯৯ কোটিতে (২২৮-২২৯ কোটি টাকা)। ভারতীয় বক্স অফিসের ধারনা অনুযায়ী আজ আল্লু- রাশ্মিকার এ সিনেমাটি অর্জন করবে ২০০ কোটির (২৩০ কোটি টাকা) মাইল ফলক।

তবে এতদিন দাপটের সাথে ব্যবসা করলেও ঝামেলায় পরতে যাচ্ছে ‘পুষ্পা’। ওমিক্রন প্রাদুর্ভাবে হল বন্ধের ঘোষণা দিয়েছে দিল্লী সরকার। শিগিররই অন্যান্য প্রদেশেও এই ঘোষণা আসতে পারে বলে মনে করা হচ্ছে। ওমিক্রন আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী হওয়ায় সিনেমা ইন্ডাস্ট্রিতে আরেক ধাক্কা আসার সম্ভাবনা তৈরি হয়েছে। এ জন্য ধাক্কা লাগবে ‘পুষ্পা’র আয়েও।

‘পুষ্পা’ সিনেমার গল্পটি লাল চন্দন কাঠের অবৈধ বাণিজ্যকে ঘিরে আবর্তিত হয়েছে। এই সিনেমার জন্য আল্লু অর্জুন নিজেকে আগাগোড়া বদলেছেন। স্টাইলিশ রূপ ছেড়ে ধারণ করেছেন ভিন্ন অবয়ব। সিনেমাটিতে তার বিপরীতে আছেন ভারতের জাতীয় ক্রাশ রাশমিকা মান্দানা। এছাড়া জনপ্রিয় মালায়লাম অভিনেতা ফাহাদ ফাসিলও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ