Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

১০ ঘণ্টার ব্যবধানে কক্সবাজার সৈকতে নারী পর্যটকের ‘বিশেষ জোন’ প্রত্যাহার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১১:৪৫ এএম | আপডেট : ১২:০৭ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে নারী পর্যটকদের ‘নিরাপত্তা’র জন্য নির্ধারণ করা ‘বিশেষ জোন’ ঘোষণার ১০ ঘণ্টার মধ্যেই প্রত্যাহার করে নিয়েছে জেলা প্রশাসন।
এই ‘বিশেষ জোন’ নিয়ে পর্যটকসহ সর্বমহলে ব্যাপক আলোচনা সমালোচনার প্রেক্ষিতে জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।
বুধবার (২৯ডিসেম্বর)রাত ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই জোনের আনুষ্ঠানিক প্রত্যাহার ঘোষণা করেছেন জেলা প্রশাসক মামুনুর রশীদ।
তিনি জানান, নারীদের আলাদা জোনের বিষয়টি নিয়ে বিরূপ মতামত পাওয়া গেছে। পর্যটকদের মতামতের উপর সব সময় আমরা শ্রদ্ধাশীল। সুতরাং সম্মানিত পর্যটকদের মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে নারী ও শিশুদের জন্য ‘এক্সকুসিভ জোন’ চালু রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হলো ।
প্রসঙ্গত, সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের বিজিবির উর্মি গেস্ট হাউজ থেকে সীগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট এলাকা নিয়ে ঘোষণা হয় এই জোন। বুধবার সকাল সাড়ে ১১টায় আনুষ্ঠানিকভাবে এই জোনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। জেলা প্রশাসনের উন্মুক্ত মঞ্চে এর অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

'এখন মহিলাদের জন্য স্থাপিত আলাদা জোন স্থাপনের ১০ ঘণ্টার মধ্যে তা প্রত্যাহার জেলা প্রশাসন ও সীবিচ ম্যানেজমেন্ট কমিটির অদূরদর্শিতার পরিচায়ক বলে মনে করছেন অভিজ্ঞ মহল।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ