Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে দুই ডোজ টিকা পেয়েছেন পাঁচ কোটিরও বেশি মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

দেশে এ পর্যন্ত করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ কোটি ৩ লাখ ৭২ হাজার ৫২ জন এবং প্রথম ডোজ পেয়েছেন ৭ কোটি ২৪ লাখ ৪৩ হাজার ৭৩৪ জনকে। গত মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, সারাদেশে সোমবার ১৪ লাখ ৯১ হাজার ২৫৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ৩২ লাখ ১ হাজার ২৫৯ জন স্কুলশিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে, আর দ্বিতীয় ডোজ পেয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৬৯১ জন। গত ১ নভেম্ব^র রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

শিক্ষার্থীসহ এ পর্যস্ত প্রথম ডোজ দেয়া হয়েছে ৬ লাখ ৯৫ হাজার ২০০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৭ লাখ ৯৬ হাজার ৫৬ জনকে। আজ ২ লাখ ১ হাজার ৫৭৯ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেয়া হয়েছে এবং ১০ হাজার ৩৩৯ জন পেয়েছন দ্বিতীয় ডোজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ