Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসা কারো দয়া নয় এটা তার অধিকার - মেজর (অবঃ) হাফিজ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৭:২৫ পিএম | আপডেট : ৯:২১ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২১

বিএনপি'র ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে চিকিৎসা করাটা কারো দয়া নয় এটা তার আইনগত অধিকার। বর্তমান সরকার বিভিন্ন নাটকের মাধ্যমে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।বর্তমান সরকার আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস শেখায়। ১৯৭১ সালে মেজর জিয়ার নেতৃত্বে প্রথম শ্রেণীর সৈনিকদের সাথে থেকে রণাঙ্গনে বীরত্বের সহিত যুদ্ধ করেছেন। মেজর জিয়ার নেতৃত্বে আমরা যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি আর তারা বলছে মেজর জিয়া নাকি মুক্তিযোদ্ধাই ছিলেন না। স্বাধীন বাংলাদেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা হলেন বেগম খালেদা জিয়া।এ দেশের মানুষ জনতার আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে।

বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে ভোলা নলীনী দাস স্কুল মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ভোলা জেলা বিএনপির আয়োজনে এক জনসভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন
বিএনপি'র ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম।

তিনি বলেন, বিভিন্ন সময়ে দেশে স্বৈরশাসকরা দেশটাকে স্বৈরশাসনে পরিণত করেছেন। তারা দেশে এক নায়কতন্ত্র কায়েম করে দিনের ভোট রাতে করে ক্ষমতা কায়েম করেছেন। স্বৈরশাসকের ভিত কেপে উঠতে শুরু করছে যার জন্যই আজকের ভোলার জনসমাবেশ সরকারী স্কুলে করতে দেয় নাই।দেশের অন্যায়,অপরাধ,দুর্নীতি, ঘুম, খুন আজ আমেরিকা, জাতিসংঘ সহ দেশের বাইরে প্রচার পেয়েছে,তারা রক্ষা পাবে না।

প্রশাসনের উদ্দেশ্যে মেজর হাফিজ বলেন, বস্তাপচা নেতাদের কথায় আপনারা যে অন্যায় অপরাধ করছে তা ঠিক নয়। ভাল হয়ে যান ভাল হতে সময় লাগে না। এসরকারের সময় বেশীদিন নাই আপনারা প্রস্তুত থাকেন এদেশে আরেকটি মুক্তিযুদ্ধ হবে জনতার শক্তিই বড় শক্তি আজকের সমাবেশ তার প্রমাণ। কোন বাধা বিগ্ন করে জনতার সমাবেশ ঠেকাতে পারে নাই।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী দেশ মায়ানমারে সামরিক শাসকরা ক্ষমতা দখল করেছে। দেড় লক্ষ মানুষ রাস্তায় নেমে এসে আন্দোলন করছে। আওয়ামী লীগের শাসন তো সামরিক শাসনের চাইতেও খারাপ। আমরা কয়জন রাজপথে নেমে এসেছি? মিয়ানমারের লক্ষ লক্ষ মানুষ রাজপথে নেমে এসেছে।

জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে সভায় প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহীর কমিটির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল) বিলকিস জাহান শিরিন, বরিশাল বিএম কলেজের সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল) আকন কুদ্দুসুর রহমান,
ভোলা-৪ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ভোলা-২ আসনের সাবেক এমপি হাফিজ ইব্রাহীম, কেন্দ্রীয় যুবদল যুগ্ন সম্পাদক বিএনপির কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম নয়ন,কেন্দ্রীয় বিএনপির সদস্য হায়দার আলী লেলীন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ ট্রুম্যান,সদর উপজেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী মরহুম মোশারফ হোসেন শাজাহানের পুত্র আসিফ আলতাফ, সিনিয়র যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান, যুগ্ম সম্পাদক রাইসুল আলম সহ জেলা ও উপজেলা বিএনপির, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদলসহ সকল অংঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ভোলার ৭ উপজেলা থেকে মিছিলে মিছিলে নেতা কর্মীরা বিভিন্ন প্রতিবাদ মূলক ব্যনার ফেষ্টুন নিয়ে সমাবেশে অংশ গ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ