Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৭:০৪ পিএম

অর্থ আত্মসাতের অভিযোগে এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযুক্ত আসামি হাসান মোহাম্মদ রাশেদ। তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ফেনী শাখার ক্যাশ কর্মকর্তা ছিলেন এবং একই জেলার দাগনভূঞা উপজেলার গজারিয়া গ্রামের মাজার এলাকার আবদুল মালেকের ছেলে।

বুধবার দুপুরের দিকে দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে এ মামলা করেন।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ফেনী শাখায় কর্মরত অবস্থায় কর্মকর্তা (ক্যাশ) হাসান মোহাম্মদ রাশেদ পাঁচজন গ্রাহকের নগদ টাকার জমা ভাউচার জালিয়াতির মাধ্যমে মোট ১৮ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাত করে। একই সঙ্গে আত্মসাত করা টাকা স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে মানিলন্ডারিং সংক্রান্ত অপরাধ করেছেন তিনি। ২০১৭ সালের ৩০ এপ্রিল থেকে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বরের মধ্যে ওই আত্মসাতের ঘটনা ঘটে। আত্মসাতের অভিযাগ ওঠার পর অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় রাশেদকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। আসামির বিরুদ্ধে দ-বিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে

দুদকের সমন্বিত নোয়াখালী কার্যালয়ের উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি দুদক তদন্ত করবে। তবে অভিযুক্ত কর্মকর্তা অপর একটি মামলায় গ্রেপ্তার হয়ে নোয়াখালী জেলা কারাগারে রয়েছে। গ্রেপ্তারের পর ব্যাংক কর্তৃপক্ষ তাঁকে বরখাস্ত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ