Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সুচিকিৎসায় সরকারই বাধা : এনপিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৫:৫৬ পিএম

২০ দলীয় জোট শরিক এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া এখন গুরুতর অসুস্থ, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। চিকিৎসকরা বলেছেন, অবিলম্বে তার বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু সরকার আইনের দোহাই দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না, টালবাহানা করছে। অথচ দেশনেত্রীর বিদেশে যেতে আইনে কোনো বাধা নেই, এখানে সরকারই বাধা। তারা চায় না, দেশনেত্রী সুস্থ হোক, বেঁচে থাকুক।

বুধবার (২৯ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রিন্সিপাল জাকির হোসেন, শ্রমিক নেতা নবী চৌধুরী, অধ্যাপিকা জে.বি চায়না, সাইফুল্লাহ আল আজাদ (সাতক্ষীরা)সহ ২০/২৫ জন নেতা-কর্মী চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে এনপিপিতে যোগদান করেন।

ড. ফরহাদ বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন চলছে। এই আন্দোলনকে আরও বেগবান করতে হবে। আন্দোলনের মাধ্যমেই দেশনেত্রীর মুক্তি ও বিদেশে চিকিৎসার অনুমতি দিতে সরকারকে বাধ্য করতে হবে। এ সময় নির্দলীয়-নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হবে না বলেও দাবি করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, যুগ্ম-মহাসচিব মো. ফরিদউদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ