Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাবিতে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির আবেদন শুরু

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির ফরম বিতরণ থেকে শুরু হয়েছে গত ২২ ডিসেম্বর। চলবে আগামী ২৭ জানুয়ারি পযন্ত।

বুধবার বেলা ১১ টায় বিভাগের ল্যাব রুমে আয়োজিত সাংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
এসময় কোর্সের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর ড. মনিরুজ্জামান লিখিত বক্তব্যে বলেন, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তিতে ১ বছর এবং ২ বছর মেয়াদী প্রেগ্রাম রয়েছে। ১ বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে ব্যবসায় শিক্ষায় স্নাতকধারীরা সুযোগ পাবে। অন্যদিকে, ২ বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/স্নাতক (অনার্স) বা মাস্টার্স ডিগ্রি অর্জনকারিরা আবেদন করতে পারবেন।
এছাড়া, গ্রেডিং পদ্ধতিতে নূন্যতম ৬ পয়েন্ট থাকতে হবে এবং শিক্ষা জীবনের যে কোনও পরীক্ষায় একটির বেশি তৃতীয় বিভাগ গ্রহনযোগ্য নয়।
তিনি জানান, এবার করোনার কারনে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে ৬০ জনকে ভর্তির সুযোগ দেয়া হবে। ২৮ জানুয়ারি সকাল ১০ টায় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ওই দিন বিকেল ৩ টায় ফলাফল প্রকাশ করা হবে।
৩০ জানুয়ারি থেকে ০৩ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। ০৪ জুলাই থেকে ক্লাস শুরু হবে।
আগামী ২৭ জানুয়ারি এর মধ্যে অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের (িি.িৎঁ.ধপ.নফ/ধরং/হড়ঃরপব) ওয়েব সাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করে ৫০০ টাকা ০১৭৫১৪৮৫৬৫৭ নাম্বারে বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে হবে এবং বিকাশের ট্রানজেকশন নং আবেদন পত্রে উল্লেখ করতে হবে।
১ বছর মেয়াদী কোর্সেও মোট খরচ ৭৫ হাজার টাকা। এবং ২ বছর মেয়াদী কোর্সেও মোট খরচ ১ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। খরচের টাকা ধাপে ধাপে পরিশোধের সুযোগ রয়েছে।
সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাঈন উদ্দিন। এসময় বিভাগের অ্ধ্যাপক ড. সাইয়্যেদুজ্জামান, অধ্যাপক দিল আরা হোসাইনসহ বিভিন্ন শিক্ষকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ