Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবীতে নোয়াখালীতে লাখো মানুষের সমাবেশ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৫:৩৩ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবীতে নোয়াখালীতে বিশাল সমাবেশ করেছে জেলা বিএনপি

দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থ্যতার কারণে তিনি আসতে পারেন নি। সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, ডিবি, সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থানে ছিল।

বুধবার দুপুরে নোয়াখালী পৌরসভা গেইট সংলগ্ন মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এরআগে সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে ও বিভিন্ন যানবাহনে সমাবেশস্থলে এসে উপস্থিত হয় দলের নেতাকর্মীরা।

নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি’র সভাপতিত্বে সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবদুর রহিম, কাজী মফিজুর রহমান, মামুনুর রশিদ, অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, ফোরকান ই আলম, ছাত্রদল কেন্দ্রীয় সাংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সু-চিকিৎসা পাওয়া বেগম জিয়ার অধিকার। তাই অতিবিলম্বে আমাদের নেত্রীর চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর ব্যবস্থা করতে হবে। একইসাথে সকল ধরনের মিথ্যা মামলা প্রত্যহার করে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে এসব দাবী মেনে না নিলে কঠোর আন্দোলনে নামার হুমকি দেন তাঁরা।

জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান ও সদস্য মাহবুব আলমগীর আলোর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত এ দশকে এটাই বিএনপির উদ্যোগে আয়োজিত বিশাল জনসভা বলে জানিয়েছেন বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী। তবে বিএনপির কয়েকজন নেতৃবৃন্দ দাবী করেন যে, জনসভায় দেড়লাখ লোকের সমাবেশ ঘটে। জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান অভিযোগ করেন যে, সমাবেশে লোকসমাগম ঠেকাতে সোনাপুর ও বেগমগঞ্জে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এছাড়া অন্তত তিনবার জনসভাস্থল পরিবর্তন করা হয়। তারপরও সভাস্থল ছিল জনতার বাঁধভাঙা জোয়ার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ