Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার সৈকতে নারী পর্যটকদের সুরক্ষায় আলাদা জোন স্থাপন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৫:০২ পিএম | আপডেট : ৫:০৪ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২১

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে নারী ও শিশুদের

জন্য আলাদা নিরাপদ জোন তৈরি করা হয়েছে। নারী ও শিশুদের জন্য এই জোনে ৬০০ ফুট দীর্ঘ স্থান নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে। এই উদ্যোগ সৈকতে নারী পর্যটকদের সুরক্ষায় সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।

২৯ ডিসেম্বর (বুধবার) দুপুর ১২টার দিকে সৈকতের লাবনী পয়েন্টে এ জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এ সময় জেলা প্রশাসক আরো জানান, সৈকতের ওই জোনে নারীদের জন্য আলাদা ড্রেসিংরুম ও লকাররুম করা হবে।

এ সময় জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, কক্সবাজার প্রশাসন সৈকতে নারী ও শিশুদের বিশেষ সুরক্ষার উদ্যোগ নিয়েছে। এর ফলে এ জোনে নারী ও শিশুরা অনেক নির্বিঘ্নে আনন্দে মগ্ন থাকা যাবে। পর্যটকবান্ধব হিসেবে কক্সবাজারকে গড়ে তুলতে আমরা সবাই কাজ করছি। হয়তো এ রকম ছোট উদ্যোগগুলোই পর্যটনে বড় ভূমিকা রাখবে।
সম্প্রতি কক্সবাজার সৈকতে এক পর্যটক নারী ধর্ষণের ঘটনা দেশব্যাপী তোলপাড় দেখা দেয়। এর প্রেক্ষিতে নারীদের সুরক্ষার জন্য জেলা প্রশাসন সৈকতে নারী পর্যটকদের জন্য আলাদা সুরক্ষা জোন স্থাপন করেছেন।
এপ্রসঙ্গে কয়েকজন পর্যটক মিশ্র প্রতিক্রিয়া জানিয়ে বলেন, এতে সুবিধা অসুবিধা দুটোই আছে। তবে কক্সবাজার সৈকত ও হোটেল মোটেল জোনে আগের মত নিরাপত্তামুলক পরিবেশ ফিরয়ে আনার জন্য জেলা ও পুলিশ প্রশাসনকে সতর্ক ভূমিকা পালন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ