Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে হবে : কেসিসি মেয়র

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৪:৩৮ পিএম

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা অংশ হিসেবে সিটিজেন চার্টার বিষয়ে অবহিতকরণ ও খুলনা সিটি কর্পোরেশনে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা আজ বুধবার দুপুরে খুলনা নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বলেন, খুলনাকে সুন্দর ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে নগরবাসীকে সচেতন হতে হবে। স্বাস্থ্যসম্মত বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে সুন্দর পরিবেশ বজায় রাখতে নগরীতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। তিনি বলেন, বিভিন্ন স্থানে অবৈধ দখলের কারণে রাস্তা সঙ্কুচিত হচ্ছে। আইনের মাধ্যমে এসব নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া হবে। তিনি এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এ ব্যাপারে সোচ্চার হতে বলেন। মেয়র আরো বলেন, দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে হবে। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। সৎ, আন্তরিক ও নিষ্ঠাবানদের সামাজিকভাবে মূল্যায়ন করতে হবে, তাহলেই দুর্নীতি হ্রাস পাবে।
খুলনা সিটি কর্পোরেশনের সচিব মোঃ আজমুল হকের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ জাফর ইমাম, রূপান্তরের প্রধান নির্বাহী স্বপন কুমার গুহ, খুলনা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি মোঃ আবু জাফর প্রমুখ। এসময় কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম ও এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু উপস্থিত ছিরেন।
কর্মশালায় সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও কেসিসি’র শাখা প্রধানরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ