Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চাকরি ফিরে পেতে সংবাদ সম্মেলন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

টেপরেকর্ডারে বঙ্গবন্ধুর ভাষণ বাজানোর কারণে আনসার ব্যাটালিয়ন থেকে চাকরিচ্যুত হওয়ায় চাকরি ফিরে পেতে গাইবান্ধার সুন্দরগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন ভ‚ক্তভোগী সফিউল আলম। গতকাল সকালে সুন্দরগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সফিউল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ টেপ রেকর্ডারে বাজানোর কারণে চাকুরিচ্যুত করায় ১৭ বছর থেকে মানবেতর জীবন-যাপন করছেন। ২৪ আনসার ব্যাটালিয়ন, রেজি. নং-১৬৯২৪, সদর দপ্তর, শিলছড়ি, কাপ্তাই, রাঙ্গামাটিতে কর্মরত অবস্থায় গত ২০০৪ সালের ৩ জুন হতে ২১ জুন পর্যন্ত মোট ১৯ দিনের ছুটিতে বাড়িতে যান তিনি। ছুটিতে থাকা অবস্থায় অসুস্থ্য হয়ে কর্মস্থলে যেতে না পেরে কিছুটা সুস্থ হয়ে ওই সালের ১৯ আগস্ট কর্মস্থলে যোগদান করেন। এরপর প্রাপ্ত ছুটি ব্যতিত বিনানুমতিতে অতিরিক্ত অনুপস্থিতির কারণ দর্শনোর নোটিশ জারী করেন কর্তৃপক্ষ। কারণ দর্শানোর সন্তোষজনক জবাব দাখিল করলে কর্তৃপক্ষ একই সালের ২৬ অক্টোবর বিনা বেতনে ৫৮ দিনের ছুটি মঞ্জুর করেন সফিউলের। এরপর সুনামের সহিত দায়িত্ব পালন করা অবস্থায় কয়েক দিন পর ব্যারাকে টেপ রেকর্ডারে বঙ্গবন্ধুর ভাষণ বাজানোর কারণে ২৪ আনসার ব্যাটালিয়ন, শিলছড়ি, কাপ্তাই, রাঙ্গামাটি ক্যাম্পের অধিনায়ক হিরা মিয়া তার প্রতি রাগান্বিত হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে চাকুরিচ্যুত করার হুমকি দেন। এরপর হঠাৎ ২০০৪ সালের ২১ নভেম্বর একটি চিঠি মারফত শৃঙ্খলাজনিত কারণ দেখিয়ে কর্তৃপক্ষ তাকে চাকুরিচ্যুত করেন। এর প্রেক্ষিতে ১৯৯৫ সালের আনসার ব্যাটালিয়ন আইনের ১৬ ধারা মোতাবেক আনসার মহা-পরিচালক বরাবর আপীল করেন।
কিন্তু অদ্যাবধি আপীলের কোন জবা প্রদান না করায় সফিউল অপূরনীয় ক্ষতির মুখে পতিত হন বলে সংবাদ সম্মেলনে দাবি করেন। তাই ন্যায় বিচার করে চাকুরি ফিরে পেতে কর্তৃপক্ষের প্রতি আকুল আবেদন জানান সফিউল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ