Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে অবৈধ ১০টি ইটভাটায় অভিযান জরিমানা ৫০ লাখ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:৪৫ পিএম

ঢাকার ধামরাইয়ে বায়ু দূষণ কারী অনুমোদন বিহীন ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় উপজেলার বিভিন্ন এলাকার ১০টি ইটভাটর মালিককে ৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়।

গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তামজীদ আহমেদ এর নেতৃত্বে উপজেলার বাসনা, কালামপুর, মধুডাংগাসহ কয়েকটি এলাকার অবৈধ ইটভাটায় এই অভিযান পরিচালনা করা হয়।

ইটভাটা গুলো হলো, মেসার্স মদিনা ব্রিকস, এম এস বি-০২, মেসার্স ফারুক ব্রিক্স, মেসার্স নূর ব্রিক্স, মেসার্স তুহিন ব্রিকস, মেসার্স মার্ক ব্রিক্স কে ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা করে মোট ০৬ (ছয়) টি ইটভাটাকে ৩৬,০০,০০০/- (ছত্রিশ লক্ষ) টাকা এবং মেসার্স মক্কা মদিনা ব্রিকস ও মেসার্স খান ব্রিকসকে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা করে মোট ১০,০০,০০০/-(দশ লক্ষ) টাকা, মেসার্স রাহাত ব্রিকস ও মেসার্স কালামপুর ব্রিকসকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকাসহ সর্বমোট ১০ টি ইটভাটাকে ৫০,০০,০০০/-(পঞ্চাশ লক্ষ) টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তামজীদ আহমেদ বলেন, পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয় এবং সদর দপ্তরস্থ মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার যৌথ উদ্যোগে মহামান্য হাইকোর্ট বিভাগের নির্দেশনা মোতাবেক ধামরাই এলাকায় অবস্থিত বায়ুদূষণকারী অবৈধ ইটভাটার মধ্যে আজকে ১০টি ইটভাটায় অভিযান চালিয়ে ৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ও বায়ুদূষণকারী এসব ইটভাটাসমূহের বিরুদ্ধে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব ও হায়াত মাহমুদ রকিব, পরিদর্শক জনাব প্রতীক ইসলাম ও ফাতেমা-তুজ-জোহরা। এছাড়াও ঢাকা অঞ্চল কার্যালয়ের পরিচালক, জনাব মোঃ জিয়াউল হক এবং ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক, জনাব মোঃ জহিরুল ইসলাম তালুকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ