Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার স্বাস্থ্যের ক্ষতি হলে দায়ী থাকবে সরকার: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:৩৭ পিএম

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো ক্ষতি হলে সম্পূর্ণভাবে সরকার দায়ী থাকবে বলে উল্লেখ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ড উন্নত ও উপযুক্ত সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে সুচিকিৎসার সুপারিশ জানালেও সরকার তাঁর বিদেশে যাবার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃস্টি করছে।

মঙ্গলবার সকালে কিশোরগঞ্জে সদর উপজেলা বিএনপির প্রতিনিধি সভায় বক্তৃতাকালে তিনি একথা বলেন। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবীতে কিশোরগঞ্জ জেলা সমাবেশ সফল করতে এই প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা বিএনপির আহবায়ক খালেদ সাইফুল্লাহ সোহেল সভাপতিত্বে, সদস্য সচিব হাজী ইসরাইল এর সঞ্চালনায় ষ্টেশন রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ে প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, এড.ওয়ারেস আলী মামুন, জেলা বিএনপিসাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম,সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাজমুল আলম, আমিনুল ইসলাম আশফাকসহ ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

তিনি বলেন, সরকার আইন খোঁজার নামে সময় ক্ষেপন করে পরিবারের আবেদন ঝুলিয়ে রেখে দেশনেত্রীর উপযুক্ত চিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। আইন কোনো বাঁধা নয়, বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার পথে সরকারের অনিচ্ছা একমাত্র বাঁধা। সরকার চায় না, তিনি সুস্থ থাকুন,বেঁচে থাকুন। সেজন্য মেডিক্যাল বোর্ডের সুপারিশ সত্বেও তাঁকে বিদেশে যাবার অনুমতি না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের রাজনীতির টার্নিং পয়েন্টে আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়েছে।

এই আন্দোলন শুধু বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে নয়, কর্তৃত্ববাদী দুঃশাসনের অবসান, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা, গণতন্ত্রের মুক্তি ও জনগণের মালিকানা ফিরিয়ে দেয়ারও আন্দোলন। তিনি কিশোরগঞ্জের সমাবেশ উপলক্ষে গ্রাম -গঞ্জে, পাড়া-মহল্লা, হাট-বাজারে প্রচার, গণ সংযোগ ও প্রস্তুতি কার্যক্রম জোরদার করার আহ্বান জানান।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলা সমাবেশটি আগামী ৩০ ডিসেম্বর, বৃহস্পতিবার, বেলা ২ টায় পৌর শহরের শোলাকিয়ায় আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল সদস্য আবদুস সালাম, এড.ফজলুর রহমান,সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম ও এড.ওয়ারেস আলী মামুন এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখবেন।

স্বেচ্ছাসেবক দলের প্রতিনিধিসভা,মাঠ পরিদর্শন, লিফলেট বিতরণ, গণসংযোগ -

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ দুপুরে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিনিধি সভায় যোগ দিয়ে সমাবেশ সফল করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

পরে তারা সমাবেশস্থল পৌর শহরের শোলাকিয়ায় আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠ পরিদর্শন করেন এবং শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও গণ সংযোগ করেন। রাতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ কিশোরগঞ্জের পেশাজীবি নেতৃবৃন্দের সাথে বৈঠকে মিলিত হয়ে বৃহস্পতিবারের সমাবেশে যোগ দেয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ