Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় চাঁদাবাজ চক্রের মহিলাসহ ৭ সদস্য র‌্যাবের হাতে আটক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৫:২০ পিএম

র‌্যাব-১২ কুষ্টিয়া অভিযান চালিয়ে কুষ্টিয়া শহরতলী জগতী থেকে চাঁদাবাজ চক্রের মহিলাসহ ৭ সদস্যকে আটক করেছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইালয়াস খানের নেতৃত্বে ২৭ ডিসেম্বর ওই চাঁদাবাজ চক্রের ৭ সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন, জগতী এলাকার মৃত আব্দুর রশিদের কন্যা রেহেনা আক্তার ওরফে ফরিদা খাতুন ওরফে বুড়ি (৪০), চৌড়হাস ফুলতলার মৃত জাফর আলীর কন্যা কুসুম খাতুন কাজল ( ২৫), চৌড়হাস ফুলতলার আশরাফ আলীর ছেলে তরিকুল ইসলাম(৩০), ওই একই এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে মোঃ রাসেল আহম্মেদ (৩০), কুষ্টিয়া শহরের কলেজ মোড় এলাকার মোঃ আইয়ুব মালিথার ছেলে আলেক চাদ (২৪), ডিসি কোর্ট এর সামনে মৃত রফিকুল ইসলাম এর ছেলে আবীর হাসান স্বাধীন ( ১৯), জগতির ঝন্টু শেখের ছেলে পারভেজ শেখ (২২)। এ সময় জিম্মিকৃত ২ যুবককেও ওই চাঁদাবাজদের কাছ থেকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ২ যুবক হলেন, তামিমুজ্জামান চৌধুরী (৩০) ও মারজান হোসেন মিয়া ( ৩৯) ।

মঙ্গলবার তুপুর ১২টার সময় র‌্যাব-১২ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান সংবাদ সম্মেলন করে এই তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, রেহেনা ও কুসুম জিঞ্জাসাবাদে স্বীকার করেছেন, তারা উঠতি বয়সের যুবকদের বাড়ীতে ডেকে এনে অন্তরঙ্গ মুহুর্তের ভিডিও ধারন করে তা তাদের পরিবারের সদস্যদের কাছে পাঠানো এবং ইন্টারনেটে প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায় এর উদ্দেশ্যে কাজ করতো। আর তাদের এ কাজে সাহায্য করতো এলাকার কিছু সাংবাদিক।
গ্রেফতারকৃত তরিকুল, রাসেল, আলেক চাঁদ ও স্বাধীন কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক সময়ের দিগন্ত ও বিজয়ের বানী পত্রিকায় কাজ করে। তাদের বিরুদ্ধে সাংবাদিকতার নাম ভাংগিয়ে এ ধরনের চাঁদাবাজীর অনেক অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ