Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতকালীন প্রশিক্ষণে অসহায় ও দুস্থদের পাশে সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৪:১৯ পিএম

শীতকালীন প্রশিক্ষণে স্থানীয় অসহায় ও দুস্থ মানুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনব্যাপী কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের চাঁন্দের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রামু সেনানিবাস এর বিশেষজ্ঞ চিকিৎসক দল মেডিকেল ক্যাম্পের মাধ্যমে প্রায় ৭০০ জন রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে। এসময় প্রয়োজনীয় ওষুধ সরবরাহ সহ চক্ষুরোগে আক্রান্ত রোগীদের মাঝে চশমা বিতরণও করেন। ৯৭ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

রামু সেনানিবাস সূত্রে জানা গেছে, সেনাবাহিনী প্রধানের দিক-নির্দেশনায় প্রতি বছরের ন্যায় এ বছরও শীতকালীন প্রশিক্ষণ এলাকায় অসহায় ও দুস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র, ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা সেবাসহ নানাবিদ জনসেবামূলক কাজ পরিচালনা করছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন শীতকালীন প্রশিক্ষণ নিয়োজিত এলাকার স্থানীয় দরিদ্র জনগণের মাঝে শীতবস্ত্র, ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছে।

উল্লেখ্য রামু রাবার বাগান এলাকায় সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ ও মহড়া চলছে। দুদিন আগে সেনাবাহিনী প্রধান এই প্রশিক্ষণ পরিদর্শন করেন এবং সেখানে অসহায় ও দুস্থ মানুষের কাছে শীতবস্ত্র বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ