Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে মাদক কারবারিদের হামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৪:০০ পিএম

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় মাদক কারখানা ধ্বংসের অভিযানে র‌্যাব সদস্যদের ওপর হামলার হয়েছে। এসময় মাদক কারবারিরা র‌্যাবের কাছ থেকে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ও গাড়ি ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে র‌্যাব সদস্যরা গুলি চালান। হামলায় র‌্যাবের দু’জন কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। এছাড়া স্থানীয় বাসিন্দাদের একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। সোমবার রাতে উপজেলার ভুজপুর থানার সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগানে এ ঘটনা ঘটেছে বলে র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে র‌্যাব জানিয়েছে, মাদক কারবারি ও তাদের সহযোগীরা সংঘবদ্ধ হয়ে হামলা চালিয়েছে। আহত দুই র‌্যাব সদস্য হলেন- র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল (৩০) এবং উপ-সহকারী পরিচালক আব্দুস সামাদ (৪২)। এছাড়া মনতোষ (৫৫) নামে বারমাসিয়া চা বাগানের এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন।
পুলিশ জানিয়েছে, আহত নিয়াজকে মঙ্গলবার সকালে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সামাদ চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আহত মনতোষ স্থানীয়ভাবে চিকিৎসাধীন। র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম ইউসুফ সাংবাদিকদের জানিয়েছেন র‌্যাবের টিম চা বাগানের পাশে চোলাই মদের কয়েকটি কারখানা ধ্বংস করে ফেরার পথে তাদের ওপর আক্রমণ হয়। লাঠিসোঠা, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণের পর র‌্যাবের গাড়িও ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে র‌্যাব সদস্যরা শটগানের গুলি ছোঁড়েন। আমাদের দু’জন সদস্য ‍গুরুতর আহত হয়েছেন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীদের মধ্যে কেউ আহত হয়েছেন কি না সেটা আমরা জানতে পারিনি। তবে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ