Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পাবনায় বিএনপির সমাবেশ

পাবনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের অবস্থা ভালো নয়, ইতোমধ্যে ইউনিয়ন নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে। আওয়ামী লীগের দিন শেষ হয়ে গেছে পালানোর পথ নাই। আগামী ৩০ তারিখের মধ্যে যদি খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হয় তাহলে কঠোর আন্দোলনের মধ্যে সরকারকে পতন করা হবে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে পাবনা জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে এমন হুশিয়ারী দেন রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। গতকাল সমাবেশ ঘিরে সকাল থেকে শহরে বিএনপির পার্টি অফিস বীনাবানী মোড় ও আশপাশের এলাকা কানায় কানায় ভরে ওঠে। দুপুরের পরে সমাবেশ স্থালে নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীরা বিকেলে বক্তব্য দেয় । প্রধান অতিথির বক্তব্যে শওকত মাহমুদ বলেন, চ‚ড়ান্ত আন্দলোনের মধ্যমে সরকারের পতন হবে। পাবনা থেকেই দেশ রক্ষার আন্দোলন শুরু হবে। আগামীতে চ‚ড়ান্ত আন্দোলন হবে ঐক্যবদ্ধভাবে প্রস্তুতি নিন। বিএনপি নেতা শিমুল বিশ্বাস বলেন, আ.লীগের পতন শুরু হয়ে গেছে, তারা বাংলাদেশের ইতিহাসকে কলঙ্কিত করেছে, আমাদের জ্ঞানহীন জাতিতে পরিণত করেছে। অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।
যুগ্মমহাসচিব হারুনুর রশিদ এমপি বলেন, গতকাল পাবনা সদরে ইউনিয়নের সবগুলোতে নৌকার ভরাডুবি হয়েছে। দেশের মানুষ জেগে উঠেছে পুলিশ দিয়ে সরকারের পতন ঠেকাতে পারবেন না।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহীন শওকত, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুল রহমান চন্দন, বক্তব্য রাখেন খালেদা জিয়ার বিশেষ সহকারী বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি গোলাম রাব্বানীসহ অন্যান্যরা।
সমাবেশ স্থালে কেন্দ্রীয় নেতাদের সামনে ছুরিকাহত হয় যুবদলের নেতা মনির হোসেন। সমাবেশ স্থলে পাবনা বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে হাতাহাতির ঘটনা ঘটে। মাইক বন্ধ করে প্রধান অতিথি বক্তব্য রাখেন। এতে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উত্তপ্ত পরিস্থিতি পুলিশ যেয়ে নিয়ন্ত্রণে আনে। এসময় আগত কেন্দ্রীয় নেতাদের মানববলয় তৈরী করে গাড়ীতে তুলে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ