Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতা বোয়ালমারীতে আহত ১৮

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

ফরিদপুর জেলার বোয়ালমারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় পৃথক দুটি সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল বোয়ালমারীর ময়না ইউনিয়নের বান্দু গ্রামে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্য সংঘর্ষ এবং উপজেলার ঘোষপুর ইউনিয়নের বাহিরনগরে চেয়ারম্যান প্রার্থীর বিজয় মিছিল করার ঘটনা নিয়ে আরেকটি সংঘর্ষ হয়।
এই পৃথক দুটি সংর্ঘষের ঘটনায় কমপক্ষে ১৮ জন আহত হয় বলে জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার (মধুখালী বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছেন। এখনও পুলিশ টহল জোরদার রাখছেন। নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থা বহাল রয়েছে।
থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ঘোষপুর ইউনিয়নের বাহিরনগরে চেয়ারম্যান পদে বিজয়ী আ.লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা বিজয়ের আনন্দে নিজেদের মধ্যে মিষ্টি বিতরণকালে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালায় পরাজিত নৌকা প্রতীকের সমর্থকরা। এতে গুরুতর আহত হন ভীমপুর গ্রামের ওয়াজিদ শেখের ছেলে ফিরোজ শেখ ও সিরাজ শেখ, বাহিরনগর গ্রামের কুবাদ আলী মোল্যার ছেলে হিমায়েত হোসেন হিটলু। তাদের বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ফিরোজ ও সিরাজ শেখের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। হামলায় নারী-পুরুষসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
অপরদিকে, ময়না ইউনিয়নের বান্দুগ্রামে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পরাজিত মেম্বার প্রার্থী মো. ওমর ফারুকের সমর্থক বান্দুগ্রামের ইমরান হোসেন, মোফাজেল পরামানিক, বশির মোল্যা, আব্দুর রহিম, নিটুল পরামানিক, খোকন বিশ্বাসসহ মোট ৮ জন আহত হয়েছেন। আহতরা বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ৯নং ওয়ার্ডের বিজয়ী ইউপি সদস্য মো. বাচ্চু মোল্যা ও পরাজিত ইউপি সদস্য প্রার্থী মো. ওমর ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান।
বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সহকারী পুলিশ সুপার সুমন কর (মধুখালী-বোয়ালমারী- আলফাডাঙ্গা সার্কেল) বলেন, এ ব্যাপারে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এলাকা দুটির পরিবেশ শান্ত আছে। পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ