Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নালিতাবাড়িতে এক রাতে ১১ গরু চুরি

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

শেরপুরের নালিতাবাড়িতে একরাতে তিন কৃষকের ১১টি গরু চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরচক্র। গত রোববার ভোরে উপজেলার কলসপাড় ইউপির গাগলাজানি গ্রামে দুর্র্ধষ এ চুরির ঘটনা ঘটে।
জানা গেছে, কৃষকরা শনিবার রাতে প্রতিদিনের মতো যার যার গোয়ালে গরু বেঁধে রেখে ঘুমাতে যান। পরে ভোর বেলায় উঠে দেখতে পান আব্দুস সাত্তারের ৩টি, আব্দুল জুব্বারের ৬টি, হারুনের ২টি বিদেশি জাতের গাভি ও বাছুর চুরি হয়ে গেছে।
পরে তারা খোঁজাখুঁজি করে জানতে পারেন কাছেই থাকা নালিতাবাড়ী-শেরপুর সড়কপথে ভারি যানবাহনে করে গরুগুলো নিয়ে গেছে চোরচক্র। ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের দাবি, চুরি হওয়া ১১ গরুর মূল্য প্রায় ত্রিশ লাখ টাকা। এর ফলে তারা পথে বসতে চলেছেন। গরু চুরি হওয়ার ঘটনায় হতবিহ্যল হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা।
নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, এই ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
উল্লেখ্য যে, চলতি ডিসেম্বর মাসের প্রথমদিকে উপজেলার কাপাশিয়া এলাকা থেকে আরেক কৃষকের ৬টি বিদেশি জাতের গরু চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরচক্র। সম্প্রতি গরু চুরি বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ