Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় যেতে আর্থিক লেনদেন না করার অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী হিসেবে যাওয়ার জন্য সরকারি ঘোষণার আগেই কারো সঙ্গে কোন প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করেছে কুয়ালামাপুরের বাংলাদেশ হাইকমিশন। গতকাল রোববার এক বার্তায় এই অনুরোধ করা হয়েছে।
বার্তায় বলা হয়, মালয়েশিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে সরকারি ঘোষণার আগে কারো সঙ্গে কোন প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো। এ বিষয়ে ঢাকার বিএমইটির নির্দেশনা অনুসরণ করার জন্যও বার্তায় পরামর্শ দিয়েছে হাইকমিশন।

উল্লেখ্য, সিন্ডিকেট আর অনিয়মের অভিযোগে মালয়েশিয়া সরকার ২০১৮ সালের অক্টোবরে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে স্থগিতাদেশ আরোপ করে। এরপর পুনরায় কর্মী পাঠাতে উভয় দেশের মধ্যে বেশ কয়েকটি সভা অনুষ্ঠিত হয়। যার ফলশ্রুতিতে ১৯ ডিসেম্বর কুয়ালালামপুরে সমঝোতা স্মারকে সই করে দুই দেশ।
সমঝোতা স্মারকে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এবং মালয়েশিয়া সরকারের পক্ষে দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ