Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্মাণের ৪০ দিনের মধ্যে একাধিক ফাটল

আশরাফুল আলম, রানীশংকৈল (ঠাকুরগাঁও) থেকে | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা পরিষদ চত্তরে শিবদীঘি পুকুর পাড়ে ১৫-২০ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত পার্কের উদ্বোধনের ৪০ দিনের মাথায় রাস্তায় একাধিক জায়গায় ফাটল ধরেছে। উন্নয়নের নামে ব্যাপক অনিয়ম দুর্নীতির ছোঁয়া লেগেছে এমন মন্তব্য করেছে স্থানীয়রা। রানীশংকৈল উপজেলা পরিষদের ভেতরে শিবদিঘী পুকুর পাড়ে ১৫ থেকে ২০ লাখ টাকা এডিবি, ১% রাজস্ব প্রকল্প থেকে বাজেট নিয়ে টেন্ডার ছাড়ায় নিম্নমানের কাজ করেছেন ইউএনও।
ইতোমধ্যে নির্মিত পার্কের উদ্বোধন করেছেন ৩ এমপি। উদ্বোধনের ৪০দিনের মাথায় রাস্তার কাজে ফাটল ধরেছে। নিম্নমানের কাজ হওয়ায় এ ধরনের ঘটনা ঘটেছে। বলে মন্তব্য করেছেন একাধিক ঠিকাদার।
এদিকে উপজেলা ঠিকাদার প্রতিষ্ঠানের সভাপতি আবু তাহের বলেন, রাজস্ব কাজগুলি এর আগের ইউএনও টেন্ডার দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ করাতো। কাজেরমান ভালো হতো। এখন দেখি টেন্ডার ছাড়ায় উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে কাজগুলো করে। ফলে কাজের মান ভালো হয় না। তিনি বলেন, এতে করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্নীতি করার সুযোগ পায়।
শিবদিঘী পুকুরপাড়ের চতুরদিকে নান্দনিকভাবে রংবেরঙের লাইটিং দিয়ে সরকারি অর্থায়নে স্বপ্নিল সাজে সাজিয়ে এই পার্কের উদ্ভোধন করা হয়। উদ্বোধনের একমাস পার হতেই একাধিক জায়গায় ফাটল ধরায় এলাকার মানুষের মনে নানা কৌতুহল ও প্রশ্ন দেখা দিয়েছ। এ বিষয়ে উপজেলা ত্রান ও দুর্যোগ কর্মকর্তা সামিউল মার্ডি জানান, তিনটি উন্নয়ন প্রকল্প এডিপি থেকে ও ১% রাজস্ব খাত থেকে প্রায় ১৫/২০ লক্ষ টাকা এ কাজে ব্যায় করা হয়।
এদিকে ইউএনও সোহেল সুলতান জুলকার কবীর এ বিষয়ে সাংবাদিকদের সাক্ষাতকার না দিয়ে সময় ক্ষেপন করে তড়িঘরি করে ফাটল ধরা স্থানগুলোতে গত ২৪ ডিসেম্বর ছুটির দিনে রাজমিস্ত্রী দিয়ে পুর্নসংস্কার করছেন।
এ বিষয়ে জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, সাংবাদিককে সাক্ষাতকার না দেয়ার কাজটি ঠিক করেননি। তবে ওই পুকুর পাড়ের কাজেরমান নিম্নমানের হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ