Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমদানিকৃত পচনশীল পন্য ক্যাপসিকামের বক্সে মিললো মিথ্যা ঘোষনায় আমদানি করা ৫০ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি, থ্রিপিস,ওষুধ সহ মাদক জাতীয় দ্রব্য --

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:২০ পিএম

আমদানিকৃত পচনশীল পন্য ক্যাপসিকামের বক্সে মিললো মিথ্যা ঘোষনায় আমদানি করা ৫০ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি, থ্রিপিস,ওষুধ সহ মাদক জাতীয় দ্রব্য সিসা এর বিভিন্ন ধরনের ফ্লেবার।

বেনাপোল বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে আজ ২৬ ডিসেম্বর সন্ধ্যায় অভিযান চালিয়ে ১৭৫ কার্টূন ক্যাপসিকাম ভর্তি কাটুর্নের মধ্য থেকে বিপুল পরিমান ঘোষনা বহির্ভুত পন্য জব্দ করেন বেনাপোল কাষ্টমসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া।
বেনাপোল কাস্টমস যুগ্ন কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, গোপন সংবাদে বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে অবস্থানরত একটি ভারতীয় ট্রাকে তল্লাশী চালিয়ে ১৭৫ কার্টুন ক্যাপসিকাম ভর্তি কার্টুন খুলে তার মধ্য থেকে অর্ধ কোটি টাকার বিভিন্ন ধরনের শাড়ি, থ্রিপিস,ওষুধ সহ মাদক জাতীয় দ্রব্য সিসা এর বিভিন্ন ধরনের ফ্লেবার আটক করা হয়।
পন্য চালানটির আমদানিকারক বেনাপোলের সিয়াম এন্টারপ্রাইজ। ভারতীয় রপ্তানিকারক প্রতিষ্ঠানের নাম মন্ডল ইন্টারন্যাশনাল। বেনাপোলের সিএন্ডএফ প্রতিষ্ঠান স্বদেশ ট্রেড ইন্টারন্যাশনাল পন্যচালানটি ছাড় করাচ্ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যšত মালামাল গননা করা হচ্ছে। জব্দকৃত মালামাল রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত এবং আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। আমদানিকারক দীর্ঘদিন ধরে একই ভাবে কোটি কোটি টাকার রাজস্ব ফাকি দিয়ে আসছিল বলে কাস্টমস সুত্র জানায়। তার বিষয়ে জোর তদন্ত করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ